বাংলাদেশ ডেস্ক: টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের অনুমতি ছাড়াই তার নাম ও ছবি ব্যবহার করে প্রতারণা করেছে হ্যাশকার্ড নামের একটি অনলাইন প্রতিষ্ঠান। সাকিবের নাম ছবি ব্যবহার করে ‘নন ফাঞ্জিবল টোকেন’ এর মাধ্যমে ডিজিটাল কনটেন্টের ব্যবসা করছে প্রতিষ্ঠানটি।

তবে তাদের এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয় বলে এক টুইট বার্তায় নিশ্চিত করেছেন সাকিব।

টুইট বার্তায় সাকিব তার ভক্ত-সমর্থকদের সতর্ক করে প্রতারকদের কাছ থেকে কনটেন্ট ক্রয় করতে নিষেধ করেছেন। খুব শিগগিরই নিজের আনুষ্ঠানিক ‘নন ফাঞ্জিবল টোকেন’ চালু করবেন বলে জানিয়েছেন।

সাকিব লিখেছেন, আমি এদেরকে আমার ছবি বা নাম ব্যবহার করে এনএফটি কার্ড বিক্রির অনুমতি দেইনি। এটা স্পষ্ট প্রতারণা। অনুগ্রহ করে ওদের কাছ থেকে কিছু ক্রয় করবেন না। আমি এদের আমার ছবি বা নাম ব্যবহার করে এনএফটিতে কার্ড বিক্রির অনুমোদন দেইনি। আমি শিগগিরই আমাদের অফিসিয়াল এনএফটি ঘোষণা করব।

উল্লেখ্য, নন ফাঞ্জিবল টোকেন এর অর্থ অবিনিময়যোগ্য নিদর্শন। যা মূলত একটি অদ্বিতীয় ও দুষ্প্রাপ্য ডিজিটাল সম্পদের মালিকানার প্রামাণ্য দলিলকে বোঝায়।

Previous articleনারী ইন্সপেক্টরকে ১৮ দিন ধর্ষণ করেন এসপি মোক্তার হোসেন ! মামলার বর্ণনায় যা রয়েছে
Next articleদেশে করোনায় আরও ১৯৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮ হাজার ৪৬৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।