শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeখেলাধুলা৩ রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড নারী ক্রিকেটারের

৩ রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড নারী ক্রিকেটারের

বাংলাদেশ ডেস্ক: মাত্র ৩ রান দিয়ে শিকার করলেন ৭ উইকেট! শুনলে যে কেউ বলবে, পাড়া-মহল্লার ক্রিকেটে এমনটা ঘটে মাঝেমধ্যে। কিন্তু এমন দুর্দান্ত বোলিং দেখা গেছে আন্তর্জাতিক ক্রিকেটে। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দিনেই এমন পারফরম্যান্স করে দেখালেন নেদারল্যান্ডসের ডানহাতি মিডিয়াম পেসার ফ্রেডরিক ওভারডাইক।

তার বোলিং ফিগার ৪-২-৩-৭। অর্থাৎ ৪ ওভার বল করে ২টি মেডেন দিয়ে রান দিয়েছেন মাত্র ৩! বিনিময়ে উইকেট নিয়েছেন ৭টি। এ এক অনন্য বিশ্বরেকর্ড! ওভারডাইকের আগে এমন রেকর্ড নারী ক্রিকেট তো বটেই, পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও করে দেখাতে পারেননি কেউ।

সে অর্থে বৃহস্পতিবার বিশ্বের প্রথম বোলার হিসেবে ৭ উইকেট নেওয়ার নজির গড়লেন ওভারডাইক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড এতোদিন ধরে ছিল নেপাল নারী দলের অফস্পিনার অঞ্জলি চাঁদের দখলে। মালদ্বীপের বিপক্ষে কোনো রান না দিয়ে ৬টি উইকেট নিয়েছিলেন তিনি।

ফ্রান্সের বিপক্ষে বৃহস্পতিবার সেই রেকর্ড ভেঙে দিলেন ওভারডাইক। তার অমন বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৩৩ রানে গুড়িয়ে যায় ফ্রান্স। আর মাত্র ৩.৩ ওভারেই ৩৪ রানের লক্ষ্যে পৌঁছে যায় নেদারল্যান্ডস।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments