বাংলাদেশ প্রতিবেদক: কোন সমালোচনাই লিটন দাসকে দলে নেয়ার বাধা হতে পারছে না। একের পর এক ব্যর্থতার পরও লিটন দাসে জন্য দলের জায়গাটা যেন স্থায়ী। তবে এই ম্যাচে তলপেটে আঘাতজনিত কারণে উইকেট কিপার নুরুল হাসান হোসান দলে থাকবেন না।

বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, ব্যথা বেড়ে যাওয়ায় সোহানকে ক্যারিবীয়দের বিপক্ষে খেলানো হবে না। আপাতত টিম হোটেলেই থাকবেন এই উইকেটরক্ষক-ব্যাটার। তার বদলে কিপিং করবেন কয়েক ম্যাচ ধরে রান খরায় থাকা লিটন। যদিও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তার খেলা নিয়েই ছিল সংশয়। কিন্তু সোহান ছিটকে যাওয়ায় লিটনের একাদশে থাকা নিশ্চিত। এছাড়া আজকের ম্যাচে নেই নাসুম আহমেদ। তার জায়গায় খেলবেন তাসকি আহমেদ।

গত মঙ্গলবার দুবাই আইসিসি একাডেমি মাঠে দলের অনুশীলনের সময় তাসকিন আহমেদের বলে তলপেটে চোট পান সোহান। ওই অবস্থায় তিনি ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামেন বাংলাদেশ ইনিংসের ১৩তম ওভারে। ৭৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ধুঁকছে টাইগাররা। তবে ১৮ বলে তার ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান। শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি তিনি। অবশ্য তার ব্যাট হাতে তার ফর্ম আশা জাগানিয়া নয়। সবশেষ ১০ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৬৫ রান।

শুক্রবার শারজায় সুপার টুয়েলভের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই দলই এখন পর্যন্ত এই পর্বে দুটি করে ম্যাচ হেরেছে। ফলে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বললেই চলে।

বাংলাদেশ স্কোয়াড
মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড
ক্রিস গেইল, এভিন লেউইস, রোসতন চেস, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), শিমরন হেতমায়ের, কিরন পোলারড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, ডোয়েন ব্রাভো, আকিল হোসেন ও রবি রামপাল।

Previous articleবিসিএসের প্রশ্নে ‘রেহানা মরিয়ম নূর’
Next articleরাজপথ দখলের আহ্বান ড. কামালের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।