বাংলাদেশ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার আবুধাবিতে বাংলাদেশ সময় রাত ৮টায় ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের ফাইনালিস্ট দুই দল এবার মুখোমুখি হচ্ছে সেমিফাইনালে।

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড দু’দলই বিশ্বকাপের সুপার টুয়েলভে চারটি করে ম্যাচ জিতেছে।

ইংল্যান্ড গত কয়েক বছর ধরে সাদা বলের ক্রিকেট বেশ ভালো খেলছে। এদিকে নিউজিল্যান্ডও সাম্প্রতিক বছরগুলোতে আইসিসির চারটি বড় টুর্নামেন্টের মধ্যে তিনটিতে ফাইনালে উঠেছে।

চোট পেয়ে ইংল্যান্ডের ওপেনার জেসন রয় বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় তার জায়গায় জেমস ভিন্সকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইংলিশ অলরাউন্ডার মঈন আলী বলেছেন, ‘রয়কে হারানো বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য বড় ধাক্কা। তবে রয়ের জায়গায় যে সুযোগ পেয়েছে সে-ও ভালো করতে প্রস্তুত রয়েছে।’

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, ২০১৯ সালে লর্ডসে ফাইনাল হারার স্মৃতির সাথে আজকের ম্যাচের কোনো সম্পর্ক নেই।

বিশ্বকাপে দারুণ ফর্মে থাকা ইংল্যান্ডের জস বাটলার একটি সেঞ্চুরিসহ ২৪০ রান করেছেন। অপরদিকে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে নেতৃত্ব দিচ্ছেন ওপেনার মার্টিন গাপটিল। পাঁচ ম্যাচে তার সংগ্রহ ১৭৬ রান।

দুবাইয়ে আগামীকাল দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। ফাইনাল হবে ১৪ নভেম্বর।

Previous articleকপিরাইট আইনে জেমস-মাইলসের মামলা
Next articleগাইবান্ধায় সেপটিক ট্যাংকের মুখ ভেঙে নিচে পড়ে গৃহবধূর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।