বাংলাদেশ ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজ দেশের ক্রিকেটারদের অবসর বিষয়ে কঠোর নিয়ম করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

নতুন করা নিয়মানুযায়ী কোনো খেলোয়াড়কে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কমপক্ষে তিন মাস আগে এসএলসিকে জানাতে হবে। অবসর নেয়ার ছয় মাস পর, ক্রিকেটাররা বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনাপত্তিপত্র পাবেন।

এছাড়াও, লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে হলে ঘরোয়া ক্রিকেটে কমপক্ষে ৮০ শতাংশ ম্যাচ খেলতে হবে অবসর নেয়া ক্রিকেটারদের।

সাম্প্রতিক সময়ে দানুশকা গুনাতিলকা টেস্ট এবং ভানুকা রাজাপাকসে আন্তর্জাতিক অঙ্গন থেকে অবসরের ঘোষণা দেন। তাদের অবসরের ঘটনায় টনক নড়ে এসএলসির।

গত শনিবার ক্রিকেটারদের অবসরের বিষয়ে নতুন নিয়মের কথা জানায় এসএলসি।

ইএসপিএনক্রিকইনফো জানায়, ফিটনেসের বিষয়ে বাধ্যতামূলক ফিটনেস প্রয়োজনীয়তার প্রেক্ষাপটে ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরো লাভবান হতেই এমন নির্দেশিকা দিয়েছে বোর্ড, যাতে খেলোয়াড়রা আন্তর্জাতিক অঙ্গনের ভবিষ্যত নিয়ে বিবেচনা করতে পারে।

গুজব উঠেছে, অন্যান্য খেলোয়াড়রাও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের চিন্তা করছেন। তবে ডান-হাতি ব্যাটার আভিষ্কা ফার্নান্দো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবে কান না দিতে অনুরোধ করে।

তিনি বলেন, ‘ক্রিকেটের কোনো ফরম্যাট থেকেই অবসরের কোনো ইচ্ছা আমার নেই। অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমের গুজবে অনুসরণ বা বিশ্বাস করবেন না।’

Previous articleহরতালের সময় ককটেল বিস্ফোরণ: ১০ বিএনপি নেতাকর্মীর ৫ বছর কারাদণ্ড
Next articleউখিয়ায় ৫ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।