বাংলাদেশ ডেস্ক: দীর্ঘ ২৪ বছর পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলছে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের প্রথম দিনে শক্ত অবস্থানে স্বাগতিক পাকিস্তান। ইমাম উল হকের প্রথম টেস্ট সেঞ্চুরিতে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ২৪৫ রান।

টস জিতে আগে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরুটা দারুণ করেন পাকিস্তানের দুই ওপেনার। আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক দলকে নিয়ে যান এক শ’র উপরে।
শফিককে আউট করে এই জুটি ভাঙেন নাথান লিওন। কামিন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শফিক। ১০৫ বলে তিনি করেন ৪৪ রান। তিন চারের পাশাপাশি তিনি হাঁকান একটি ছক্কাও।

দ্বিতীয় উইকেট জুটিতে দলকে সামনের দিকে নিয়ে যান ইমাম ও আজহার আলী। এর মধ্যে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান ইমাম। সেঞ্চুরি করতে ইমামকে খেলতে হয়েছে দুই শ’ বল। ১৩ চারের পাশাপাশি তিনি হাঁকান দুটি ছক্কা। টেস্ট ক্যারিয়ারে ইমামের আগের সর্বোচ্চ রান ছিল ৭৬। এবার তা ছাড়িয়ে আলোকিত পাক ওপেনার।

দিনের বাকিটা এই দুজনই পার করেন নির্বিঘ্নে। ২৭১ বলে ১৩২ রানে অপরাজিত আছেন ইমাম উল হক। হাঁকিয়েছেন ১৫টি চার ও দুটি ছক্কা। তার সাথে ৬৪ রানে অপরাজিত আছেন আজহার আলী। ১৬৫ বলের ইনিংসে তিনি হাঁকান চারটি চার ও একটি ছক্কা।

বল হাতে দিন শেষে অস্ট্রেলিয়ার বোলাররা বেশ হতাশ। একটি উইকেট পেয়েছেন নাথান লিওন। মিচেল স্টার্ক, হ্যাজলউড, প্যাট কামিন্স বল হাতে আগুন ঝড়ালেও পাননি উইকেটের দেখা।

Previous articleরংপুরে এপেক্স ক্লাব‘র সদস্য সংগ্রহ কর্মসূচি উদ্বোধন
Next articleটাঙ্গাইলে ২ যুদ্ধাপরাধী গ্রেফতার, ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।