বাংলাদেশ প্রতিবেদক: ডারবান টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে অস্বস্তিতে থাকলেও পরের সেশনে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। ১ উইকেট হারিয়ে ১০৫ রান করা দক্ষিণ আফ্রিকার ১৪৮ রানেই নেই ৫ উইকেট।

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার রান যখন ১১৬ তখন অধিনায়ক ডিন এলগারকে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের পতন ঘটনা তাসকিন। এরপর ৪৩তম ওভারে ১২৬ রানে পিটারসেনকে ফেরান মেহেদী হাসান মিরাজ। পরের ওভারে টিম্বা বাভুমাকে ফেরান এবাদত হোসেন। এরপর আবার মেহেদী হাসান মিরাজের শিকার ভ্যারিনি।

পরপর ৪ উইকেটের পতন ঘটিয়ে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরেছে বাংলাদেশ।

এর আগে প্রথম ইনিংসে ৩৬৭ অলআউট হয় প্রোটিয়ারা। পরে বাংলাদেশের ইনিংস থামে ২৯৮ রানে। ৬৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা স্বাগতিকরা ৬ রান তুলতে শনিবার আলোকস্বল্পতায় বন্ধ হয় খেলা।

রোববার চতুর্থ দিনে ব্যাট হাতে নামে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সুযোগ হাতছাড়া করেছে বেশ কটি। প্রথম সুযোগটা আসে দিনের দ্বিতীয় ওভারেই। মিরাজের মিডল স্টাম্পে পড়ে স্পিন করে বেরিয়ে যাওয়া বল ব্যাটে খেলতে পারেননি ডিন এলগার। প্যাডে ছুঁয়ে বল চলে যায় সীমানার বাইরে। আত্মবিশ্বাসের সাথে রিভিউ আবেদন করে বাংলাদেশ দল। কিন্তু আম্পায়ার্স কলে বেঁচে যান এলগার।

পরে এলগার আর আরইউ জুটি জমিয়ে তুললে সফরকারী শিবিরে খানিক স্বস্তি দেন পেসার এবাদত হোসেন। এই উইকেটিও আসে রিভিউর কল্যাণে। এলবিডব্লিউ হয়ে ৮ রানে ফেরেন আরইউ।

এরপর সুযোগ আসলেও দুই দফায় এলগারের ক্যাচ ছাড়েন বাংলাদেশি ফিল্ডাররা। মিরাজের বলে এলগারের ক্যাচ যায় স্লিপে, কিন্তু জমাতে পারেননি নাজমুল হোসেন শান্ত। সে সময় ৩৪ রানে ছিলেন এলগার।

আবার সুযোগ এসেছিল এলগারকে ফেরানোর। এবার স্লিপে হাত ফসকান ইয়াসির আলি রাব্বি। ৪৩ রানে আরেকবার জীবন পান এলগার।

দুবার জীবন পেয়ে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ফিফটি তুলে নেন এলগার। তার সঙ্গে আছেন পিটারসেন। দুজনের ৫৭ রানে পার্টনারশিপ লিড বাড়াচ্ছে দক্ষিণ আফ্রিকা।

কাঁধের চোটের কারণে বল করতে পারছেন না তাসকিন আহমেদ। তিনি করেছেন মাত্র এক ওভার। তার প্রভাবটা ভালোমতোই টের পাচ্ছে বাংলাদেশ।

Previous articleটাঙ্গুয়ার হাওরের ভেঙ্গে যাওয়া নজরখালী বাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক
Next articleভারতীয় মুসলমানরা সাম্প্রদায়িক সন্ত্রাসের শিকার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।