বাংলাদেশ প্রতিবেদক: ফের প্রথম বলে আউট বিরাট কোহলি। এ বারের আইপিএলেই এ নিয়ে তিন বার এমন কাণ্ড ঘটল তার সাথে। ২০০৮ সাল থেকে ২০২১ পর্যন্ত ১৪ বারের আইপিএলে তিন বার প্রথম বলে আউট হয়েছিলেন বিরাট। ক্রিকেটের ভাষায় যাকে বলা হয় ‘গোল্ডেন ডাক’। এ বারের আইপিএলেই সেই সংখ্যা ছুঁলেন ভারত জাতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক।

রোববার দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের জগদীশ সুচিথের বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে দেন বিরাট। এ বারের আইপিএলে প্রথম বার কোনো বাঁহাতি স্পিনারের বলে আউট হলেন তিনি। এত দিন ডানহাতি-বাঁহাতি পেসার বা ডানহাতি স্পিনাররা বিরাটের উইকেট নিচ্ছিলেন। রোববার এক বাঁহাতি স্পিনারের বলেও ব্যর্থ হলেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক।

এ বারের আইপিএলে ব্যাটিংয়ের দিকে বেশি নজর দেবেন বলে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট। কিন্তু এ বারের আইপিএলে ১২টি ম্যাচ খেলে বিরাটের সংগ্রহ ২১৬ রান। গড় ১৯.৬৪। মাত্র একটি অর্ধশতরান করেছেন। ভারতের হয়েও ব্যাট হাতে ছন্দে নেই বিরাট। সব ধরনের বোলারই বিপদে ফেলছেন বিশ্বের অন্যতম সেরা এ ব্যাটারকে।

২০০৮ সাল থেকে আইপিএলে বিরাটের সংগ্রহ ৬৪৯৯ রান। রোববার এক রান করলে তিনিই হতেন প্রথম ক্রিকেটার যার আইপিএলে ৬৫০০ রান রয়েছে। কিন্তু সেই সংখ্যা ছুঁতে পারলেন না তিনি। সুচিথের বল লেগ স্টাম্পে ছিল, সেই বল মিড উইকেটের দিকে খেলতে দিয়ে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিলেন বিরাট।

এ বারের আইপিএলে খারাপ ছন্দ থাকলেও এই প্রতিযোগিতায় সব থেকে বেশি রান রয়েছে বিরাটেরই। একটি আইপিএলে সব থেকে বেশি রান করার রেকর্ডটাও বিরাটের দখলে। ২০১৬ সালে ৯৭৩ রান করেছিলেন তিনি।

Previous articleভাইয়ের বাড়িতে হামলার দায়ে শ্রীঘরে প্রধান শিক্ষক
Next articleবঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে সঠিক উত্তর দেওয়ায় দুই শিক্ষার্থীর পড়া লেখার দায়িত্ব নিলেন এমপি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।