শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeখেলাধুলাশান্ত-মুমিনুলের সেঞ্চুরিতে আফগানিস্তানকে পাহাড়সম লক্ষ্য দিলো বাংলাদেশ

শান্ত-মুমিনুলের সেঞ্চুরিতে আফগানিস্তানকে পাহাড়সম লক্ষ্য দিলো বাংলাদেশ

বাংলাদেশ প্রতিবেদক: মিরপুর টেস্টে নাজমুল হাসান শান্ত ও মুমিনুলের সেঞ্চুরিতে আফগানিস্তানকে ৬৬২ রানের রেকর্ড লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। প্রথম ৩৮২ রানের পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৪২৫ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।

১৪৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ।

তৃতীয় দিনেও সাবলীলভাবে ব্যাট করতে থাকেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার জাকির ও শান্ত। তবে দলীয় ১৯১ রানে উইকেট হারায় বাংলাদেশ। ৯৫ বলে ৭১ রান করে রান আউটে কাটা পড়েন জাকির। এরপর ক্রিজে আসা মুমিনুল হককে সাথে নিয়ে খেলতে থাকেন শান্ত।

১১৫ রানে সেঞ্চুরি পূরণ করেন শান্ত। প্রথম ইনিংসে ১৪৬ রানের অসাধারণ ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত সেঞ্চুরি করেছেন বাঁহাতি এই এই ব্যাটার। এর আগে বাংলাদেশের পক্ষে দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক।

শান্তর পাশাপাশি মুমিনুলও আক্রমণাত্নক ব্যাটিং করতে থাকেন। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে দলীয় ২৭৪ রানে আউট হন শান্ত। ১৫১ বলে ১২৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফিরে যান এই ব্যাটার।

শান্তর বিদায়ের পর ক্রিজে এসেই আউট হন মুশফিকুর রহিম। দলীয় ২৮২ রানে ৩ বলে ৮ রান করে ফিরে যান মুশফিক। এরপরই ৬৭ বলে অর্ধশতক পূরণ করেন মুমিনুল। লিটনকে সাথে নিয়ে রানের চাকা সচল রাখেন মুমিনুল।

৪ উইকেট হারিয়ে ৩৭৮ রান সংগ্রহ করে চা পান বিরতিতে যায় বাংলাদেশ। মুমিনুল ১১৮ বলে ৯৫ ও লিটন ৪৭ বলে ৪৮ রানে অপরাজিত থেকে বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরে ৫৩ বলে নিজের অর্ধশতক পূরণ করেন লিটন। এরপর ১২৩ বলে নিজের শতক পূরণ করেন মুমিনুল। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৪২৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুমিনুল ১৪৫ বলে ১২১ ও লিটন ৮১ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন।

দিনের শেষ অংশে ব্যাট হাতে নেমে আফগানিস্তান ৪৫ রান তুলেছে ২ উইকেট হারিয়ে। ফলে তারা পিছিয়ে রয়েছে ৬১৭ রানে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments