বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Homeখেলাধুলামালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

বাংলাদেশ প্রতিবেদক: সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ। আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারল টাইগাররা। বাঁচা-মরার লড়াইয়ে মালদ্বীপকে উড়িয়ে দিয়েছে জামাল ভূইঁয়ারা। হাভিয়ের কাবরেরোর দল জিতেছে ৩-১ গোলে। এই জয়ে ফুরালো ২০ বছরের অপেক্ষা। ২০০৩ সালের পর এই প্রথম সাফে মালদ্বীপকে হারাল বাংলাদেশ।

একরাশ শঙ্কা, কঠিণ সমীকরণ, পরিসংখ্যানের চোখ রাঙানি তো ছিলই, ছিল শুরুতেই পিছিয়ে পড়ার তিক্ততাও। তব সব ছাপিয়ে দ্বিতীয়ার্ধে দেখা মিললো ভিন্ন এক বাংলাদেশের, যার সামনে দাঁড়াতেই পারলো না মালদ্বীপ। পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়াল টাইগাররা। যদিও সমতা ফিরেছিল প্রথমার্ধেই।

বেঙ্গালুরুতে রোববার (২৫ জুন) ম্যাচের শুরুতেই এগিয়ে যায় মালদ্বীপ। ১৭তম মিনিটেই গোল হজম করে বসে হাভিয়ের কাবরেরোর শিষ্যরা। গোল করেন হামজা মোহাম্মদ। হাসান হাইসামের পাস ধরে গোল করেন তিনি। তার বাঁকানো শট ঝাঁপিয়ে পড়েও রক্ষা করতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

অবশ্য আক্রমণ শুরু করেছিল বাংলাদেশই। শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে খেলার শুরুতেই মালদ্বীপকে চেপে ধরেন জামাল ভূঁইয়ারা। দু’মিনিটের মাথায় কর্নারও আদায় করে নেয়। এই সময় বেশ কয়েকবার আক্রমণে ওঠলেও গোলমুখ খুলতে পারেননি। তাছাড়া প্রথম গোল হজমের পর কিছুটা এলোমেলো হয়ে যায় টাইগাররা।

অবশেষে সমতা ফেরে ৪২তম মিনিটে। গোল করেন রাকিব। সোহেল রানার ক্রসে তপুর মাথা ছুঁয়ে চলে যায় রাকিবের কাছে। ভুল করেননি তিনি, হেডেই মালদ্বীপের জালে বল জড়িয়ে দেন। মালদ্বীপ আর কোনো গোল করতে না পারায় ১-১ সমতা নিয়েই প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধের ফের নিজেদের খুঁজে নেয় বাংলাদেশ। পরিকল্পনা অনুযায়ী খেলতে থাকে টাইগাররা। যার সুফল মেলে ৬৭তম মিনিটে। তারিক কাজির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নার থেকে উড়ে আসা বল তপু হেড করলে জটলার মাঝে তা খুঁজে পান তারিক। বলের নিয়ন্ত্রণ নিয়ে ঢুকিয়ে দেন মালদ্বীপের জালে।

২-১ গোল নিয়ে এগিয়ে থেকে খেলা যখন প্রায় শেষ সময়ে, তখন দলের হয়ে তৃতীয় গোলটা করেন মোরসালিন। গোলের নেপথ্যের নায়ক ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা বিশ্বনাথ। প্রতিপক্ষের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে তিনি বাড়ান মোরসালিনকে। ঠান্ডা মাথায় কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ১৮ বছর বয়সী এই তরুণ।

এর ফলে চলতি সাফে প্রথম জয়ের দেখা পেল বাংলাদেশ। ভূটানকে ২-০ গোলে হারিয়ে আসর শুরু করা মালদ্বীপ পেল প্রথম হারের তেতো স্বাদ। ফলে বি গ্রুপে এই মুহূর্তে সমান ৩ করে পয়েন্ট তিন দলের লেবানন, মালদ্বীপ ও বাংলাদেশের। লেবানন অবশ্য ম্যাচ খেলেছে একটি৷

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments