বুধবার, মে ২৯, ২০২৪
Homeখেলাধুলাআর্থিক সহায়তা দিয়ে ফিলিস্তিনিদের পাশে মোহাম্মদ সালাহ

আর্থিক সহায়তা দিয়ে ফিলিস্তিনিদের পাশে মোহাম্মদ সালাহ

বাংলাদেশ ডেস্ক: অবৈধ রাষ্ট্র ইসরাইলের উপর্যুপরি বোমাবর্ষণ ও অবরোধের মধ্যে মানবিক বিপর্যয়ের মুখোমুখি ফিলিস্তিনের গাজা উপত্যকার মানুষ। ঘড়বাড়ি-আপনজন হারানো ওইসব মানুষদের পাশে দাঁড়িয়েছেন মিসরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ।

সোমবার তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহ মিসরের স্থানীয় একটি পত্রিকার বরাতে জানিয়েছে, ক্ষতিগ্রস্ত গাজাবাসীর জন্য আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন সালাহ।

সূত্র জানায়, ফিলিস্তিনের মুসলিম ভাই-বোনদের প্রতি সংহতির নিদর্শন স্বরূপ মোহাম্মদ সালাহ আর্থিক অনুদানের এই সিদ্ধান্ত নিয়েছেন।

আর মিসরীয় রেড ক্রিসেন্টের মাধ্যমে তার অনুদান গাজাবাসীর হাতে পৌঁছবে বলে নিশ্চিত করেছেন সংস্থাটির মিসরীয় অঞ্চলের নির্বাহী পরিচালক রামি আল-নাজের।

ইয়াউম৭ নামের মিসরীয় ওই পত্রিকাটির ভাষ্যমতে- গত রোববারই সালাহ তার অনুদান রেড ক্রিসেন্টের কাছে হস্তান্তর করেছেন। খুব শিগগির-ই তা তার মালিকদের কাছে পৌঁছে যাবে।

উল্লেখ্য, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে বলে ঘোষণা করে। এর প্রতিরোধে পাল্টা হামলা শুরু করে ইসরাইল।

এক বিবৃতিতে হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ বলেন, গত শনিবার (৭ অক্টোবর) সকালে ইসরাইলে পাঁচ হাজার রকেট বর্ষণের মাধ্যমে ‘অপারেশন আল-আকসা স্ট্রম’ শুরু হয়েছে। এ সময় ইসরাইল গাজা থেকে অনুপ্রবেশের কথা স্বীকার করে।

হামাস ও ইসরাইলের মধ্যে চলমান সঙ্ঘাতে ৪ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। গত এক সপ্তাহ ধরে চলা এ যুদ্ধে আহত হয়েছেন আরো অন্তত ১৪ হাজার ৩০০ জন।

এখন পর্যন্ত যত ফিলিস্তিনি নিহত হয়েছেন তাদের মধ্যে ৬৬ শতাংশই নারী ও শিশু বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সূত্র : স্কাই নিউজ আল-আরাবিয়া, সিএনএন আল-আরাবিয়া ও আল-জাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments