বুধবার, মে ২৯, ২০২৪
Homeখেলাধুলারোনালদোর নামে ১১ হাজার কোটি টাকার মামলা

রোনালদোর নামে ১১ হাজার কোটি টাকার মামলা

বাংলাদেশ প্রতিবেদক: বিশ্বের সর্ববৃহৎ বিটকয়েন ক্রিপ্টোকারেন্সি এক্সচেইঞ্জ কোম্পানি বিন্যান্সের প্রমোশন করে বিপাকে পড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টারের অনুপ্রেরণায় ডিজিটাল মুদ্রা বিনিয়োগ প্রতিষ্ঠানটির পেছনে অর্থ খরচ করে ক্ষতিগ্রস্ত হওয়ায় তার নামে মামলা করেছেন তিন ভুক্তভোগী। খবরটি নিশ্চিত করেছে ডিজিটাল বাণিজ্য বিষয়ক আন্তর্জাতিক সংবাদমাধ্যম কয়েনটেলিগ্রাফ।

২০২২ সালের নভেম্বরে রোনালদোকে পার্টনার করে বিন্যান্স ‘সিআরসেভেন’ নামে নন ফাঞ্জিবল টোকেন (এনএফটি) বাজারে ছাড়ে। মুদ্রার ক্ষেত্রে যেমন বিটকয়েনকে ডিজিটাল সমাধান ধরা হয়, ঠিক তেমনই বিভিন্ন সংগ্রহযোগ্য দ্রব্যের ডিজিটাল রূপ হলো এনএফটি। নতুন ক্রিপ্টোপ্রেমীদের কল্যাণে ডিজিটাল আর্টিস্টগণ এনএফটি বা একধরনের ডিজিটাল সম্পত্তি ব্যবহার করে ভালো অর্থ আয় করছেন। রোনালদোর সংশ্লিষ্টতা থাকায় বিন্যান্সের সেই এনএফটিতে বিনিয়োগ করেন অনেকে। তাছাড়া বছরজুড়ে সমর্থনের জন্য রোনালদোর পক্ষ থেকে পুরস্কারের ঘোষণাও করা হয়েছিল।

সংবাদ মাধ্যম কয়েনটেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয় মামলার বাদীরা বলছেন- রোনালদো অস্বীকৃত প্রতিষ্ঠান বিন্যান্সের প্রচারণা, বিনিয়োগ এবং কাজে সহায়তা করেছেন। এই ফুটবল তারকার প্রচারণায় উদ্বুদ্ধ হয়েই বিন্যান্সে বিনিয়োগ করেন বলে জানিয়েছেন তারা। যার ফলে তারা নাকি ক্ষতিগ্রস্তও হয়েছেন!

সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে, গত ২৭শে নভেম্বর ফ্লোরিডার ডিস্ট্রিক্ট কোর্টে রোনালদোর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন মিখায়েল সিজমোর, মিকি ভোংদারা এবং গর্ডন লুইস নামের তিন ব্যক্তি। তাদের ভাষ্য মতে, রোনালদোর অনুপ্রেরণায় বিন্যান্সে বিনিয়োগ করে ১ বিলিয়ন ডলার ক্ষতি হয়েছে তাদের।

বাংলাদেশি মুদ্রায় যায় ১১ হাজার ৪১ কোটি ৬২ লাখ টাকার সমান। রোনালদোর কাছে এই পরিমাণ অর্থ ক্ষতিপূরণ চেয়েছেন সেই তিন বিনিয়োগকারী।
২০২২ সালের নভেম্বরে ক্রিস্টিয়ানো রোনালদো তার নিজস্ব এনএফটির (নন ফাঞ্জিবল টোকেন) প্রচারণা চালাতে বিন্যান্সের সঙ্গে চুক্তি করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments