মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeখেলাধুলাটেস্ট দলে ফিরেছেন তাসকিন, নেই মুস্তাফিজ

টেস্ট দলে ফিরেছেন তাসকিন, নেই মুস্তাফিজ

বাংলাদেশ প্রতিনিধি: আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। রাখা হয়েছে এবাদত হোসেনকেও। তবে একমাত্র টেস্টে রাখা হয়নি পেসার মুস্তাফিজুর রহমানকে।

আসন্ন সিরিজে বিশ্রাম নিয়েছেন ওপেনার তামিম ইকবাল। তাঁর পরিবর্তে অভিজ্ঞ কয়েকজনের সঙ্গে তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তকে প্রাথমিক দলে রেখেছিলেন নির্বাচকরা। তবে শেষ পর্যন্ত চূড়ান্ত দলে সাদমানকে সুযোগ দেওয়া হয়েছে।

চোট কাটিয়ে দলে আছেন মেহেদী হাসান মিরাজ। তাঁর সঙ্গে রাখা হয়েছে অফস্পিনার নাঈম হাসানকেও। গত বছর অভিষেক ম্যাচে চমক দেখানোর পরও দেশের হয়ে মাত্র দুটি টেস্ট খেলেছেন নাঈম। শেষ ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় দলের হয়ে সাদা পোশাকে খেলেছেন উঠতি এই অফস্পিনার।

টেস্ট শেষে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। টেস্টের দ্বিতীয় দিন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করবে বিসিবি।

বৃহস্পতিবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘আপাতত আমরা টেস্ট দল দিচ্ছি। টেস্টের দ্বিতীয় দিন আমরা টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করব।’

উল্লেখ্য, আসন্ন সিরিজকে কেন্দ্র করে কয়েক দিন ধরে কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ দল। আফগানদের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নামার আগে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা লাল ও সবুজ দলে ভাগ হয়ে আজ থেকে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলছেন। এরপর একমাত্র টেস্ট ম্যাচে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

টেস্ট স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments