মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় যুবলীগ চেয়ারম্যানের কাছে ৫ ভূমিহীন পরিবারের আকুতি

কলাপাড়ায় যুবলীগ চেয়ারম্যানের কাছে ৫ ভূমিহীন পরিবারের আকুতি

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় ৫ ভূমিহীন পরিবারের সরকারী বন্দোবস্ত পাওয়া জমি রক্ষা ও একাধিক মিথ্যা মামলা সহ খুন জখমের হুমকী থেকে বাঁচতে যুবলীগ চেয়ারম্যানের কাছে আকুতি জানিয়েছে ৫ ভূমিহীন পরিবার। রবিবার (১ডিসেম্বর) রেজিষ্ট্রী ডাক যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ’র কাছে ভূমিহীন মোসা: ইনারা বেগম এ লিখিত আকুতি জানিয়েছেন। এর আগে যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক শামিম আল সাইফুল সোহাগ’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন পূর্বক ভূমিহীনদের নামে মিথ্যা হয়রানীমূলক মামলা থেকে অব্যাহতি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ প্রেরন করেন কলাপাড়ার এ পাঁচ ভূমিহীন পরিবার।

কলাপাড়ায় যুবলীগ চেয়ারম্যানের কাছে ৫ ভূমিহীন পরিবারের আকুতি

একই সাথে বিষয়টি তদন্তের জন্য যুবলীগ ট্রাইব্যুনালের ই-মেইলে ও রেজিষ্ট্রী ডাক যোগে লিখিত অভিযোগ প্রেরন করা হয়। কিন্তু রহস্যজনক কারনে অদ্যবধি কোন প্রতিকার না পাওয়ায় যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদ্য নির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শাম্ধসঢ়;স পরশ’র কাছে রবিবার ফের রেজিষ্ট্রী ডাকযোগে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মোসা: ইনারা বেগম পাঁচ ভূমিহীন পরিবারের পক্ষে এ অভিযোগ প্রেরন করেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কলাপাড়া উপজেলাধীন ৩৮ নং জেএল সোনাপাড়া মৌজার বিভিন্ন খতিয়ান ও দাগে ৫টি বন্দোবস্ত কেস মূলে পাঁচ ভূমিহীন পরিবার ৭.৫০ একর জমি বন্দোবস্তমূলে প্রাপ্ত হয়। এরপর ওই জমিতে বাড়ী-ঘর,বাগান-পুকুর করে তারা প্রায় ৩৫ বছর যাবৎ শান্তিপূর্ন ভাবে ভোগ দখল করছেন। কিন্তু যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ- সম্পাদক শামিম আল সাইফুল সোহাগ দলীয় ক্ষমতার অপব্যবহার করে তাদের ওই জমি থেকে উৎখাত করার জন্য তার অনুসারীদের বাদী করে তাদের বিরুদ্ধে চুরি, ছিনতাইয়ের মত মিথ্যা ঘটনায় কলাপাড়া থানা, মহিপুর থানা, কলাপাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও ঢাকার দক্ষিন কেরানীগঞ্জ থানায় একাধিক মামলা করে হয়রানী করছে। বিজ্ঞ আদালত প্রত্যেকটি মামলায় তাদের প্রত্যক্ষ করে জামিন প্রদান করেন। এরপরও সোহাগ তাদের বন্দোবস্তকৃত জমি মাছের ঘেরের নামে আত্মসাতের লক্ষে নানা ধরনের ষড়যন্ত্র সহ খুন-জখমের ভীতি প্রদর্শন করছে। এ বিষয়ে যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট শামিম আল সাইফুল সোহাগ তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে বলেন,তিনি ওই পাঁচ পরিবারের জমিতে কোন ধরনের কর্মকান্ড পরিচালনা করছেন না। তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ মিথ্যা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments