শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeপ্রশাসননারায়ণগঞ্জে র‍্যাবের ৪২ জন আইসোলেশনে

নারায়ণগঞ্জে র‍্যাবের ৪২ জন আইসোলেশনে

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আক্রান্ত ৪২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১- এর ব্যারাকের চার তলা এবং শহরের পুরাতন কোর্টে অবস্থিত ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে দুটি আইসোলেশন সেন্টারে তাদের চিকিৎসা চলছে।

করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৪ র‌্যাব সদস্য সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ও রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি আছেন।

জানা গেছে, আক্রান্তদের অধিকাংশের করোনা ভাইরাসের কোনো উপসর্গ নেই। নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ এসেছে। চিকিৎসাধীন র‍্যাব সদস্যদের র‌্যাব-১১ সদর দপ্তরের মেডিকেল অফিসার, সিএমএইচ, রাজারবাগ পুলিশ হাসপাতাল ও জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন চিকিৎসা বিষয়ে পরামর্শ দিচ্ছেন। তাদের নির্দেশনায় র‌্যাব সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সুস্থ আছেন।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১১-এর ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, র‌্যাব সদস্যদের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টারে অক্সিজেন সিলিন্ডার, পোর্টেবল ভেন্টিলেটর, পোর্টেবল ইসিজি মেশিন, জরুরি রোগী বহনের জন্য অ্যাম্বুলেন্সসহ যাবতীয় চিকিৎসা সরঞ্জামের ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর তুলনায় নারায়ণগঞ্জে দুটি আইসোলেশনে হাসপাতালে শয্যা খুব কম। র‍্যাব সদস্যদের সেখানে ভর্তি করা হলে শয্যা সংকট হতো। তাই র‌্যাব সদস্যদের চিকিৎসার জন্য ব্যাটালিয়নে আইসোলেশন সেন্টার করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তা ইমরান উল্লাহ সরকার বলেন, আক্রান্তদের মনোবল যাতে ভেঙে না পড়ে সে কারণে তাদের খবরের কাগজ পড়তে দেওয়া হচ্ছে, টেলিভিশনসহ বিনোদনের ব্যবস্থা করা হয়েছে।

জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন এবং নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আক্রান্ত র‌্যাব সদস্যদের অধিকাংশের কোনো উপসর্গ নেই। তাদের র‌্যাব-১১ ব্যাটালিয়নে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাদের সঙ্গে জেলা স্বাস্থ্য বিভাগের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments