পুলিশের ৭০২১ সদস্য করোনায় আক্রান্ত, ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০৯

বাংলাদেশ প্রতিবেদক: এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের মোট ৭ হাজার ২১ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। গতকাল পর্যন্ত এ সংখ্যা ছিল ৬ হাজার ৬১২। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়, যা এযাবৎকালে একদিনে সর্বোচ্চ।

মঙ্গবার (৯ জুন) পুলিশের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানায়। রোববার পর্যন্ত শনাক্তদের মধ্যে ৩ হাজার ৪৯ জন সুস্থ হয়েছেন।

পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা যায়, করোনা শনাক্ত পুলিশ সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৮শ’ ৫০ জন রয়েছেন।

সূত্র আরও জানায়, মঙ্গলবার পর্যন্ত মোট ২ হাজার ৯১৩ পুলিশ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে গিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৮ হাজার ৯০ জন।

করোনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য। এদের ১৮ জন পুলিশ ও ১ জন পুলিশে সংযুক্ত সিভিল কর্মকর্তা।

পুলিশ সদর দফতর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জাম সংযোজন করা হয়েছে।