বাংলাদেশ প্রতিবেদক: ৪৪তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন পিএসসি। বিজ্ঞপ্তি অনুসারে ৩১ জানুয়ারির পরিবর্তে ফরম জমাদানের শেষ সময় ২ মার্চ নির্ধারণ করেছে পিএসসি। একই সাথে প্রিলিমিনারির জন্য ২৭ মে দিন ধার্য করেছে পিএসসি। পিএসসি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ইউজিসির মাধ্যমে আবেদনের সময় বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছিলেন। পিএসসি সব সময় পরীক্ষার্থী বান্ধব। আমরা সবার সুবিধার কথা বিবেচনা করে থাকি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের যাঁরা অ্যাপেয়ার্ড পরীক্ষা দিয়েছেন, তারা এই বিসিএসে আবেদন করতে পারবেন।’

আগ্রহী যোগ্য প্রার্থীরা এ ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd/) গিয়ে পিএসসির নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে পারছেন। অনলাইনে আবেদন শুরু হয়েছে ৩০ ডিসেম্বর থেকে। ৪৪তম বিসিএস হবে সাধারণ (জেনারেল)। এ বিসিএসে নেয়া হবে ১ হাজার ৭১০ জনকে। এর মধ্যে সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নেয়া হবে ৭৭৬ জন।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাক ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

Previous articleকালাইয়ে রাতের আধাঁরে বর্গাচাষীর ৪০ শতক জমির লাউ গাছ কেটে ফেললো দুর্বৃত্তরা
Next articleসৌদি আরবে বাংলাদেশি যুবককে গলা কেটে হত্যা, গ্রামের বাড়ি চান্দিনায় শোকের মাতম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।