শফিকুল ইসলাম: পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বলেছেন, অপরাধ প্রবণতা রোধে প্রত্যন্ত গ্রামাঞ্চলে পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এর ফলে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির পাশাপাশি থানায় না গিয়েই স্থানীয় জনসাধারনের পুলিশিং সেবা প্রাপ্তি আরও সহজতর ও গতিশীল হবে।

সোমবার দুপুরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নন্দাইল এলাকায় অবস্থিত জেলার তৃতীয় নতুন পুলিশ তদন্ত কেন্দ্রে ও পাঁচবিবি থানার ডিজিটাল নিরাপত্তার আওতায় থানার সর্বত্রই বসানো সিসি টিভি ক্যামেরার আনুষ্ঠানিক কর্মসূচির উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

ডিআইজি আব্দুল বাতেন আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে ব্যাক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে ক্ষুদ্র পরিসরে নিরাপত্তা ব্যবস্থার আওতায় সিসি টিভি বসানো হলেও দেশে এই প্রথম নিরাপত্তামূলক সিসি টিভি বসানো হলো জয়পুরহাটের পাঁচবিবি থানায়। দেশের সীমান্তবর্তী এ উপজেলা ইতোমধ্যেই সিসি টিভি’র আওতায় আসায় কমেছে মাদক ও মানব পাচার, চোরাকারবারী, খুন, ছিনতাই, চাঁদাবাজীসহ নানা ধরনের অপরাধ। এটি সফল হলে দেশ ব্যাপী একটি দৃষ্টান্ত হতে পারে বলে তিনি আশা করেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনিরুল শহীদ মন্ডল, পাঁচবিবি উপজেলা নির্বার্হী কর্মকর্তা বরমান হোসেন, পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগনসহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্য ছাড়াও এলাকার গনম্যান্য ব্যাক্তিগন।

 

Previous articleরাজাপুরে বিকল্প জীবিকার জন্য ১৫ জেলে পেলেন বকনা বাছুর
Next articleযশোর ও খুলনা জেলার ২৪ গ্রামের ৬শত দুস্থ পরিবারকে সহায়তা দিলেন প্রবাসী বাপ্পী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।