রবিবার, জুন ২৩, ২০২৪
Homeপ্রশাসনআসামি ছিনতাইয়ে জড়িতরা নজরদারিতে, শিগগিরই গ্রেফতার: ডিবি প্রধান

আসামি ছিনতাইয়ে জড়িতরা নজরদারিতে, শিগগিরই গ্রেফতার: ডিবি প্রধান

বাংলাদেশ প্রতিবেদক: আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দু’আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় জড়িতরা নজরদারিতে রয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

সোমবার ডিবি প্রধান রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের বলেন, আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া আসামিদের সিসিটিভি পর্যালোচনা করে শিগগিরই গ্রেফতার ও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, তারা যাতে পালাতে না পারে সেজন্য ইতোমধ্যে পুলিশপ্রধান সারাদেশে রেড অ্যালার্ট জারি করেছেন। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে খুব শিগগিরই এ ঘটনার মাস্টার মাইন্ড মেজর জিয়াসহ অন্যদের গ্রেফতার করা হবে। পলাতক আসামীরা ও ছিনতাইয়ের সহযোগীরা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছে। তাদেরও গ্রেফতার করা হবে।

হারুন অর রশিদ বলেন, ‘জঙ্গিরা পালিয়ে যাওয়ার পরপরই ডিবি, সিটি ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেন। এ ঘটনায় প্রাথমিকভাবে রাজধানীর বিভিন্ন অলি-গলিতে চেকপোস্ট স্থাপন এবং তল্লাশিও চলছে। আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। মামলায় ২০ জনসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করা হয়। পালানোর চেষ্টা করা দুই জঙ্গিসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সবকিছু মিলিয়ে তদন্ত চলছে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হারুন বলেন, দায়িত্ব অবহেলার কারণে ডিএমপি কমিশনার ইতোমধ্যেই পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন।

তিনি বলেন, ‘কোর্ট এলাকায় টহল বাড়ানো হয়েছে এবং জঙ্গি আনা-নেয়ার ক্ষেত্রে পর্যাপ্ত পুলিশ প্রটেকশন রয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমাদের পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। কোর্ট এলাকায় আরো বেশি পুলিশ মোতায়েন করতে ইতোমধ্যে কমিশনার নির্দেশ দিয়েছেন।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments