আজকের কাগজঃ সারাদেশে সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে, ট্রেনের ধাক্কায় শিশুসহ ৪, ট্রাকের সংঘর্ষে দুই চালক এবং বাগেরহাটে ২ শিক্ষকসহ ১০ নিহত হয়েছেন, আহত প্রায় ৫০ জন।

সিরাজগঞ্জে ট্রাকের সংঘর্ষে দুই চালক নিহত

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের সয়দাবাদে দুই ট্রাকের মুখোমুখী সংঘর্ষে দুই ট্রাক চালক নিহত হয়েছে। এ ঘটনায় দুই হেলপার আহত হয়েছে। নিহতরা হলো যশোর জেলার কোতয়ালী থানার তেঁতুলিয়া গ্রামের আফসার আলীর ছেলে আরিফ হোসেন (২২) ও বগুড়ার শিবগঞ্জ থানার পুর্বজাহাঙ্গীরাবাদ এলাকার জিন্নার ছেলে মোর্শেদুল ইসলাম (২৮)।

বৃহস্পতিবার রাত একটার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের সিরাজগঞ্জ বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হামিদ জানান, উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী বোঝাই একটি ট্রাক সয়দাবাদে পৌঁছলে বিপরীতমুখী আরেকটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই ট্রাকের চালক মারা যায়। আহত হয় দুজন।

ফেনীতে ট্রেনের ধাক্কায় শিশুসহ প্রাণ গেল ৪ জনের

ফেনীর সদর উপজেলার শর্শদী বাজার সংলগ্ন রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় শিশুসহ চার বাসযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। বুধবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আবুল বশর (৫৫), মো. দোলন (৩২), মনসুর আহমদ (২৬) এবং এছাড়াও এক শিশু নিহত হয়েছে। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

আহতরা হলেন, মাসুম (২৫), মো. দুলাল (৪০), বাসচালক মনির (৪৪), চালকের সহকারী আবদুর রহিম (২২)। অপরজনের নাম জানা যায়নি। এদের মধ্যে বাসচালক মনিরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা ফেনী সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সন্ধ্যায় দাগনভূঞার সিন্দুরপুর ইউনিয়নের কৈখালী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস ফেনী সদরের শর্শদীবাজার সংলগ্ন রেলক্রসিং পার হচ্ছিল। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি রেলগেট অতিক্রমের সময় বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটি সড়কের পাশে ছিটকে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৪ জন নিহত ও আরও পাঁচজন আহত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে। পরে আহতদের আধুনিক ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়।

ফেনী রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক হারুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষক নিহত

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোল্লাহাট উপজেলার সরোসপুর দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাহারুল আলম মোল্লা (৪৩) এবং একই উপজেলার সরোসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম দুলাল (৪৫)। তাদের বাড়ি সরোসপুর গ্রামে।

বুধবার বিকেলে ট্রাকের ধাক্কায় আহত হন তারা। রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

পাবনায় নছিমনের ধাক্কায় প্রাণ গেল মা-মেয়ের

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর বাঙ্গাবাড়িয়া এলাকায় শ্যালো ইঞ্জিনচালিত একটি নছিমনের ধাক্কায় দুর্ঘটনায় মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ওই মেয়ের বাবা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন।

নিহতরা হলেন বাঙ্গাবাড়িয়া এলাকার ভ্যানচালক আকবর আলীর স্ত্রী রিমি বেগম (৪০) ও মেয়ে বর্ষা (৮)। এছাড়া গুরুতর আহত মেয়ের বাবা আকবর আলীকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, সকালে বাড়ি থেকে নিজের ভ্যানে স্ত্রী ও মেয়েকে নিয়ে শহরে আসছিলেন আকবর। এ সময় শ্যালো ইঞ্জিন চালিত একটি নছিমন নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ভ্যানটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মেয়ের মৃত্যু হয়। এসময় গুরুতর আহত হন আকবর ও তার স্ত্রী রিমি। এ অবস্থায় তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পর মারা যান রিমি।