বরিশাল প্রতিনিধি: গত ১৯শে নভেম্বর ২০১৮ ভালোবাসার টানে আমেরিকার মিনাসোটা থেকে বরিশালে ছুটে এসেছেন সারা মেরিয়ান (২৮) নামে এক তরুণী। বছরখানিক আগে বরিশাল নগরীর ২ নম্বর ওয়ার্ডের খ্রিষ্টানপাড়ার বাসিন্দা মাইকেল অপু মণ্ডলের সঙ্গে ফেসবুকে প্রেম হয় সারা মেরিয়ানের। বৃহস্পতিবার খ্রিষ্টধর্মীয় রীতি অনুযায়ী সারা ও অপুর মধ্যে আংটি বদলের মাধ্যমে বিয়ের প্রাথমিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কিন্তু এসেই তিনি বরিশালের প্রেমিক মাইকেল অপু মন্ডলের কিছু বিতর্কিত কর্মকাণ্ডের ঝামেলায় জড়িয়ে যান।

ভিডিও : অটোপ্লে না হলে ক্লিক করুন। 

মার্কিন তরুনীকে বিয়ে করে আলোচনায় আসা বরিশালের ব্লগার মাইকেল অপু মন্ডলের বিরুদ্ধে এবার বাংলাদেশ, বঙ্গবন্ধু ও প্রধনমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমূলক অপপ্রচারের অভিযোগ উঠেছে। ঘটনার সত্যতাও স্বীকার করে দেশে বাক স্বাধীনতা নেই বলে দাবী করেছে ব্লগার অপু। তার এই কর্মকান্ড আইনত দন্ডনীয় বলে মনে করেন আইন বিশেষজ্ঞরা। এদিকে তাকে কড়া নজরদারীতে রাখা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার।
শনিবার (২৪ নভেম্বর) রাতে নগরীর বান্দ রোডস্থ হোটেল চারু থেকে তাকে কোতয়ালী থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে অপুকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তারপর রাতেই তাকে ছেড়ে দেয় পুলিশ। পুলিশ জানায়,অপুর বিরুদ্ধে দেশ ও দেশের বিভিন্ন গুরুত্বপুর্ন ব্যাক্তিদের বিরুদ্ধে আপত্তিকর অপপ্রচার ও অশালীন মন্তব্য করার অভিযোগ পাওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। অভিযোগের বিষয়টি স্বীকার করে দেশে বাক স্বাধীনতা নেই বলে দাবী করেছে ব্লগার অপু । তবে তার এই কর্মকান্ড সঠিত নয় বলে মনে করছে অপুর পরিবার। এদিকে তার এই কর্মকান্ড আইনত দন্ডনীয় বলে মনে করেন আইন বিশেষজ্ঞরা। অপরদিকে তাকে কড়া নজরদারীতে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।