বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলামিলবে কি বসত ভিটে সহায়-সম্বলহীন তিনটি পরিবারের?

মিলবে কি বসত ভিটে সহায়-সম্বলহীন তিনটি পরিবারের?

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় তিনটি পরিবারের এখন পথের বসতি ঠিকানাও আজ থাকছে না। একেবারে সহায় সম্বল, ভিটা মাটি বিহীন পরিবার তিনটিকে বসত ভিটার সরকারি জায়গা ছেড়ে দিতে হচ্ছে। এ পরিবার তিনটির প্রধান হলো- নেশকার প্রামানিক, কাঙ্গাল প্রামানিক ও আমির হোসেন। এ পরিবার তিনটি নিজস্ব কোন বসতভিটা কিংবা জমিজমার কিছুই নেই। এরা বিভিন্ন সাধারন পেশায় কাজ করে সংসার চালায়। প্রায় এক যুগ আগে থেকে রাখালগাছায় গয়হাট্টা পাকা সড়কের ধারে সরকারি জায়গায় ঘর দরজা তুলে বসবাস করে আসছে। সড়কটি এখন চওড়া করণের কাজ চলছে। এর জন্য এদেরকে সড়কের জায়গা ছেড়ে দিতে হচ্ছে। এ পরিবারের লোকজন এখন বসতি জায়গা মেলাতে বিভিন্নজনের কাছে ছুটছে বলে জানা যায়। কোথাও সামান্য জায়গাও মিলছে না।

কয়ড়া ইউপি চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন জানান, তার ইউনিয়নে তিনটি গুচ্ছ গ্রাম রয়েছে। এর মধ্যে মহিষাখোলা গুচ্ছ গ্রামে বেশ ক’টি পরিবার বাড়ি ঘর ফেলে অনেক দিন থেকেই অন্য এলাকায় রয়েছে। তিনি বলেন স্থানীয় উপজেলা প্রশাসন থেকে এদেরকে কোন গুচ্ছ পুর্নবাসনে সিদ্ধান্ত, নির্দেশনা কিংবা পদক্ষেপ নেওয়ার বিষয় জানালে তিনি তা করবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments