শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে দু'পক্ষের সংঘর্ষ: বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ আ'লীগের কার্যালয় ভাংচুর

রায়পুরে দু’পক্ষের সংঘর্ষ: বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ আ’লীগের কার্যালয় ভাংচুর

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে গত ২৪ মার্চ তৃতীয় ধাপের ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে জাতীর পিতা শহীদ বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সহ আ’লীগের কার্যালয় ভাংচুর করা হয়েছে। এসময় জেলা মৎসজীবী সমিতির নেতাসহ ৪ জন আহত হয়েছেন। এঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সংবাদ পেয়ে থানা ও ফাঁড়ীর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছেন।।
ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার উত্তর চরবংশী ইউপির খাসেরহাট বাজারে।।
আহত মোস্তফা বেপারি-কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান-উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদারকে (মটরসাইকেল) হারিয়ে আ’লীগের মনোনীত প্রার্থী (নৌকা) বিপুল ভোটে নির্বাচিত হন অধ্যক্ষ মামুনুর রশীদ । বৃহস্পতিবার রা ৮টার সময়-খাসেরহাট বাজারের পশ্চিম গলি-দিয়ে পরাজীত প্রার্থী-আলতাফ মাষ্টারের অনুসারী জেলা মৎসজীবি সমিতির সভাপতি মোস্তফা বেপারী (৬৫), আ’লীগ কর্মী আবু সুফিয়ান ও মনোয়ার হোসেন একসঙ্গে হেঁটে বাড়ী যাচ্ছিলেন। এসময় বিজয়ী প্রার্থীর (নৌকা) সমর্থক বিএনপি থেকে আ’লীগে যোগদানকারী খলিল দেওয়ানের ছেলে মোঃ হোসেনের নেতৃত্বে সবুজ, ফয়সাল, ফাহাদ ও ডালীসহ ৬/৭ জন সন্ত্রাসী পেছন থেকে হামলা চালিয়ে কিল-ঘুষি মেরে লাঠি দিয়ে পিটিয়ে মারাত্নক আহত করে পালিয়ে যায় । পরে আহত মোস্তফা বেপারিসহ ৪ জনকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।। এঘটনার পর কৌশলে স্থানীয় আ’লীগ নেতা আলাউদ্দিন হাওলাদারের ছেলে সবুজ, রুহুল আমীনের ছেলে ফয়সাল ও ফাহাদ খাসেরহাট বাজারে জাতীর জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, চেয়ার, টেবিলসহ-আ’লীগের কার্যালয় ভাংচুর করে পালিয়ে যায়। আহত মোস্তফা বেপারির স্বজন ও লোকজন প্রতিশোধ নিতে দলবলসহ বাজারে এগিয়ে আসলে ইউপি চেয়ারম্যানের লোকজন ও পুলিশ বাধা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন ।
এঘটনায় অভিযুক্ত মোঃ হোসেন,সবুজ,ফয়সাল ও ফাহাদ পলাতক থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এঘটনায় উত্তর চরবংশী ইউনিয়ন আ’লীগের আহবায়ক ওসমান গনি বলেন-দলীয় কার্যালয় থেকে বের হয়ে এশার নামাজ পড়তে মসজিদে যাই। এসে দেখি চেয়ার-টেবিলসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করা হয়েছে। বাজারের লোকজন বলেছে পরাজিত প্রার্থী আলতাফ মাষ্টারের লোকজন এ ঘটনা করেছেন । তবে কারা ভাংচুর করেছেতাদের নাম বলতে পারেনি।
উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন বলেন-আমার বড় ভাই স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদারের পক্ষে জেলে সমিতির জেলার নেতা মোস্তফা বেপারিকে প্রকাশ্যে পিটিয়ে আহত করে নৌকার প্রার্থীর সমর্থক খলিল দেওয়ানের ছেলে মোঃ হোসেনের নেতৃত্বে ৬/৭ জন। তারাই আ’লীগের কার্যালয় ভাংচুর করে আমাদের লোকদের ফাঁসানোর চেষ্টা করছে।।
রায়পুর থানার ওসি একেএম আজিজুর রহমান বলেন-পরিস্থিতি শান্ত রয়েছে। উভয় পক্ষের মধ্যে অপ্রিতীকর ঘটনা এড়াতে কয়েকজন পুলিশ মোতায়েন রাখা হয়েছে । কাউকে আটক করা হয়নি বা কেও কোন মামলা করেনি।।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments