কায়সার হামিদ মানিক: উখিয়ার স্বাস্হ্য কমপ্লেক্স,র ভ্যাকসিনেটর কর্মিদের ভাতা বৃদ্ধির দাবীতে উখিয়া সরকারী স্বাস্হ্য কমপ্রেক্স চত্বরে মানবন্ধনও অবস্থান ধর্মঘট পালন করেছে টিকাদান এসোসিয়েশনের কর্মিরা।বৃহস্পতিবার(১১এপ্রিল ) বিকাল২.০০টা থেকে দুপুর ৪.০০পর্যন্ত উখিয়া স্বাস্হ্য কমপ্রেক্স চত্বরে,উখিয়া টিকাদান কর্মি এসোসিয়েশনের ব্যানারে মানবন্ধন কর্মসূচী পালন করা হয়।,
উখিয়া টিকাদান কর্মি এসোসিয়েশন,এর সভাপতি জাফর উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে,সেক্রেটারী কাসেদ নুরের সঞ্চালনায় মানবন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন টিকাদান কর্মি মির আহমদ রিয়াজ,আরিফুল ইসলাম আসিফ,মোহাম্মদ আব্দুল্লাহ,মোহাম্মদ সালাম,আমিনুল ইসলাম আমিন,মাসুদুর রহমান মাসুম,সেলিম,কপিল,জুয়েল রানা,ওয়াহিদুর রহমান,মোঃ রাসেল,মোহাম্মদ আমিন,
শামিনা ইয়াছমিন,সাহেদা চৌধুরী, রাজিয়া সুলতানা,মোমেনা আক্তার,শাহিদা আক্তার, পূবালি রাণী শীল,রাবিয়া আক্তার,জুবলী বড়ুয়া,জয়ন্তি বড়ুয়া,পারবিন আক্তার সহ ও অন্যান্য চিকিৎসকরা। এ সময় বক্তারা বলেন, বলপূর্বকবাস্তুচ্যুৎ মায়ানমার জনগোষ্টিকে সেবা দিয়ে যাচ্ছে, স্হানীয়দের পাশাপাশি রোহিঙ্গাদের সেবায় টিকাদান কর্মিদের অবদান প্রশ্নাতীত। এমনও বলা হয়ে ভ্যাকসিনেটররা উখিয়ার সংক্রামক রোধে মূল চালিকাশক্তি। দিনরাত কঠোর পরিশ্রম করে ভ্যাকসিনেটররা রোগীদের সেবা দিয়ে থাকেন। একজন ভ্যাকসিনেটর ৯ ঘন্টা করে ডিউটি করতে হয়। অথচ নিদারুন পরিতাপের বিষয় যে, ঘাম ঝরানো পরিশ্রমের ন্যায্য সম্মানী থেকে ভ্যাকসিনেটররা বঞ্চিত। বক্তারা আরো বলেন, ২০১৭ সালে নিয়োগের সাথে ভাতা নির্ধারণ করা হয় ১৫ হাজার টাকা। অথচ এই সময়ে জীবনযাত্রার ব্যয় বেড়েছে দ্বিগুন। বর্তমান সার্বিক পরিস্থিতিতে তাদের এই ভাতা নিতান্তই অপ্রতুল এবং সম্মানহানিকরও বটে। উপরন্তু কিছুদিনের মধ্যে কার্যকর হতে যাওয়া পে-স্কেল পরিস্থিতিকে সংকটাপন্ন করে তুলবে। অথচ এখন পর্যন্ত আমাদের ভাতা বৃদ্ধির কোন সিদ্ধান্তই গৃহীত হয়নি। বিভিন্ন মহলে দরখাস্ত ও স্মারকলিপি প্রদান করেও কোন ফল পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়েই আমরা আজ এই মানবন্ধন পালন করেছি। তারা বলেন,তাই পে-স্কেলের সাথে সামঞ্জস্য রেখে তাদের সম্মানজনক ভাতা বৃদ্ধিতে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবী জানিয়েছেন টিকাদান এসোসিয়েশনের কর্মিরা।
এই বিষয়ে জানতে চাইলে, উখিয়া উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল মন্নান জানান,আমরা তাদের প্রতি অতি আন্তরিক এবং তাদের অভিযোগ উপরের মহলকে জানানো হয়েছে।

Previous articleমানিকগঞ্জের দৌলতপুরে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে গণধোলাই
Next articleসুদানের প্রেসিডেন্ট গ্রেফতার, জরুরি অবস্থা জারি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।