কায়সার হামিদ মানিক: কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্ট আবারো ডাব্লিউএফপি’র প্রদত্ত রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক জব্দ করেছে বিজিবি। মঙ্গলবার সকাল ১০ টায় মরিচ্যা গরুর হাট নামক স্থানে তল্লাশীকালে বালুখালী হতে চট্টগ্রামগামী মালবাহী ট্রাকটি (চট্টমেট্রো-ট-৬৪১১) ফেলে পালিয়ে যায় ড্রাইভার।
পরে ট্রাক তল্লাশী করে সাড়ে ১২ লক্ষ টাকা মূল্যের ২৫ হাজার কেজি এ্যাংকর ডাল উদ্ধার করে। বিজিবি জানায়, ট্রাকসহ জব্দকৃত মালামালের সর্বমোট মূল্য ৭২ লক্ষ ৫০ হাজার টাকা।
উল্লেখ্য, গত ২৪ এপ্রিল রাতেও ত্রাণবাহী কার্ভাড (চট্টমেট্টো-ট-১১-৯৪৩১) ভ্যান জব্দ করে ৩৪ বিজিবি। বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের জন্য বিভিন্ন এনজিও সংস্থা’র প্রদানকৃত ত্রাণ সামগ্রী ক্যাম্পগামী না হয়ে এনজিও’র অসাধু কর্মকর্তা সিন্ডিকেটের মাধ্যমে কক্সবাজারসহ দেশের আনাচে-কানাচে পাচার হচ্ছে। জব্দকৃত মালামালসহ কাভার্ড ভ্যান বালুখালী শুল্ক কার্যালয়ে জমা করা হয় বলে জানিয়েছেন ৩৪ বিজিবির ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক আশরাফ উল্লাহ রনি।
এ বিষয়ে জানতে ডাব্লিউএফপি’র লজিষ্টিক অফিসার মুনতাসির হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।