শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাঅস্ত্র জমাদেয়ার কাগজ আছে কিন্তু মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নেই!

অস্ত্র জমাদেয়ার কাগজ আছে কিন্তু মুক্তিযুদ্ধের সার্টিফিকেট নেই!

কাজী মামুন: বর্তমান সময়ে দেশের তথা পটুয়াখালী জেলায় এমন কিছু মানুষ আছেন যাদের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের কোন দলীল নেই সুধু মাত্র টাকা আর ক্ষমতার জোরে হাতিয়ে নিয়েছেন মুক্তিযুদ্ধের পরিচিত পত্র।

আর সত্যি কারের যোদ্ধাদের নাম থেকে যায় তদবির ও তদারকির ফাইলের নিচে কেউবা আবার সময়ের ব্যবধনে নিজেকে আরাল করেনিছেন অপেক্ষার সময় কে হাত নারা দিয়ে মুখথুবড়ে পরে আছেন এই সমাজে।

তাদেরই মতন একজন পটুয়াখালী জেলার মরিচবুনিয়া ইউনিয়ানের পাটুখালী গ্রামের মৃত তাজেম আলীর সন্তান মোঃ নুরুল হক কাজী(৬৬)। তার সাথে কথা বলে জানা যায় তিনি ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধ পটুয়াখালী জেলায় পানপর্টি এলাকায় মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন এ সময় পাকবাহিনীর দেয়া আঘাত দেখান প্রতিবেদককে বলেন তখন কার সময়ের নানান ঘটনার কথা।
জানতে চাওয়া হয় তার সহযোদ্ধাদের কথা, তিনি বলেন পটুয়াখালীর ইঁট বাড়িয়ার আইয়ুব মাতবার, মরিচবুনিয়ার
ইউনিয়নের আজাহার মৃধা , জেলা সদরের মোঃ হালিম এর কথা উলেক্ষ করেন।

কেনো আপনি এখন প্রযন্ত সার্টিফিকেট পেলেন না? আবেদন করেছিলেন কি?

সার্টিফিকেট পেতে হলে টাকা দিতে হয় আমি টাকা বা ঘুস দিয়ে কাজ করার জন্যে যুদ্ধ করিনি আর আবেদন করেছিলাম কিন্তু ফল পাইনি।

আপনার এখন কি মনের আশা?

আমি সরকার ও স্থানীয় সরকারের কাছে বলতে চাই প্রকৃতি যোদ্ধাদের মূল্যায়ন করেন তা জেনো টাকা বা ক্ষমতার জোরে না হয়।

বর্তমানে এই যোদ্ধা চর্মরোগে দীর্ঘ দিন অসুস্থ্য আছেন উন্নত চিকিৎসার অভাবে একটু একটু করে মৃত্যুর দিকে দাবিত হচ্ছে তার সুচিকিৎসার দরকার। তাই তার পরিবারের আকুল আবেদন তাকে যেনো সঠিক ভাবে মূল্যায়ন করে প্রকৃতি মুক্তিযুদ্ধাদের প্রাপ্ত সম্মান দেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments