বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeসারাবাংলারাজাপুরে ইউএনও‘র বদলী ঠেকাতে ফেসবুক থেকে রাজপথে

রাজাপুরে ইউএনও‘র বদলী ঠেকাতে ফেসবুক থেকে রাজপথে

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদারের সেবা কার্যক্রম রাজাপুুুুর উপজেলায় অব্যাহত রাখার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে উপজেলা পরিষদের সামনের রাস্তায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জলিল সিকদার ও মুক্তিযোদ্ধা মোঃ এনায়েত হোসেন মিলু খান প্রমূখ। সম্প্রতি ইউএনও‘র বদলীর আদেশ হচ্ছে এমন সংবাদ লোকমুখে শোনা গেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। মানববন্ধন কর্মসূচি পালনের মাধ্যমে ‘ফেসবুক থেকে রাজপথে’ নেমেছে রাজাপুরের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। তাদের দাবী একটাই ‘ বদলী ঠেকাও’। জানাগেছে, ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি রাজাপুর উপজেলা নিবার্হী কমকর্তা হিসেবে যোগদানের পর থেকে একের পর এক জনবান্ধব উদ্যোগে বদলে যায় উপজেলার দৃশ্যপট। তিনি একজন প্রশাসক নয়, নিজেকে ‘ রাজাপুরবাসীর একজন’ হিসেবে প্রতিষ্ঠিত করেন। প্রশাসনিক কাজে নিজের কর্মদক্ষতার পরিচয়, উপজেলাবাসীর যে কোন দুর্যোগে নিজেকে বিলিয়ে দেওয়া, জীবনের ঝুকি নিয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানো, স্ট্রীট লাইটের আলোয় আলোকিত করা, জনগণের সাথে একাকার হয়ে কাজ করা, শিক্ষার মানোন্নয়নে অবিরাম ছুটে চলা, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, দুর্নীতি, চাদাবাজী, ছিনতাই, চুরি, ডাকাতি, রাহাজানি সহ আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছেন। সকল অপরাধকে তিনি স্বহস্তে কঠোর হাতে দমন করে আসছেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মোঃ সোহাগ হাওলাদার চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এ উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে একে একে উপজেলা পরিষদের আওতায় সকল দপ্তর গুলোকে দুর্নীতি মুক্ত রাখতে কাজ করে যাচ্ছেন। ভিজিডি, ভিজিএফ, আশ্রয়ন প্রকল্প- ২ ও দুর্যোগ সহনশীল বাসগৃহ নির্মানের তালিকায় অযোগ্য সুবিধাভোগীর নামে তালিকা থেকে বাদ দিয়ে যাদের প্রাপ্য তাদেরকে ফিরিয়ে দিতে তিনি অগ্রনী ভূমিকা পালন করেছেন। অল্প সময়ে তার এ অবদানে উপজেলার সকলের কাছে খুব জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। কিন্তু এর মধ্যে তার চলে যাওয়ার একটা গুনগুন আলাপ সাধারন জনতার কানে আসলে তারা তাকে ( উপজেলা নির্বাহী কর্মকর্তা) হারাতে হবে এটা মেনে নিতে পারবে না। এ ব্যাপারে বক্তারা প্রশাসনে উধ্বর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন। তারা আরো বলেন, ইউএনও মোঃ সোহাগ হাওলাদার বদলী হলে রাজাপুর উপজেলা উন্নয়নের ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটবে বলে মনে করেন সাংবাদিক মহল। একজন দক্ষ ও কর্মঠ এবং সৃজনশীল চিন্তার অধিকারী মোঃ সোহাগ হাওলাদার। যে কারণে রাজাপুরবাসী তাঁর বদলী মানতে নারাজ। এর পরেও যদি তাদের জনবান্ধব কর্মকর্তার সেবা থেকে তাদের বঞ্চিত করা হয় তবে তারা (মুক্তিযোদ্ধা) সহ শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, আইনজীবী, চিকিৎসক, কৃষক-শ্রমিকসহ সাধারন মানুষ একত্রিত হয়ে রাস্তায় নেমে এসে আরো কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments