শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরের চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ

কেশবপুরের চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ

জি এম মিন্টুঃ যশোরের কেশবপুর উপজেলার গৌরিঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবের বিরুদ্ধে সরকারি আম বিক্রয়ের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে বুরুলী ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা তরিকুল ইসলাম ওই চেয়ারম্যানসহ ৩ জনকে অভিযুক্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগপত্র দাখিল করেছেন। ঘটনাটি ৩ সপ্তাহ অতিবাহিত হতে চললেও সরকারি অর্থ আত্মসাতকারিরা রয়েছেন বহাল তবিয়াতে।
জানা গেছে, উপজেলার গৌরিঘোনা বাজারের সরকারি জায়গায় ১১টি বৃহৎ আমগাছ রয়েছে। বুরুলী ইউনিয়ন তহশীল অফিস গাছগুলি দেখভাল করে থাকে। প্রতিবছর গাছের আম বিক্রি বাবদ ৫০ থেকে ৭০ হাজার টাকা সরকারের কোষাগারে জমা হয়ে থাকে। কিন্তু গত ৭ মে সকালে গৌরিঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব, গৌরিঘোনা বাজার কমিটির নেতা উদয় শঙ্কর পাল ও শফিকুল ইসলাম যোগসাজসে ওই গাছগুলোর আম বিক্রি করে সমুদয় টাকা আত্মসাত করেন। এ ঘটনায় গত ১২ মে ই:ভূ:অ:বু নম্বর স্মারকে বুরুলী ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা তরিকুল ইসলাম সরকারি গাছের আম বিক্রির ৬০ হাজার টাকা আতœসাতের অভিযোগে ওই চেয়ারম্যানসহ ৩ জনকে অভিযুক্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিবেদন দাখিল করেন। ১৩ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ৫৯৫ নম্বর স্মারকে আইন ও বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্যে তিনি উপজেলা সহকারি কমিশিনার (ভূমি) কে নির্দেশ দেন। কিন্তু অজ্ঞাত কারণে সরকারি অর্থ আত্মসাতকারিদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে অভিযোগ।
এ ব্যাপারে গৌরিঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান বলেন, আমি গাছের আম বিক্রি করতে যাব কেন? বাজার কমিটির লোকেরা ওই আম পেড়ে বিক্রি করেছে।
উপজেলা সহকারি কমিশিনার (ভূমি) মো. এনামুল হক বলেন, ওই বাজারে ভূমি অফিসের জায়গায় মাত্র ২টি গাছ রয়েছে। বাকি গাছগুলো জেলা পরিষদের জায়গায় অবস্থিত। যারা আম পেড়ে বিক্রি করেছে, তাদের ডেকে টাকা জমা দেয়ার কথা বলা হয়েছে। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্তরা সরকারি কোষাগারে টাকা জমা দেয়নি বলে বুরুলী ইউনিয়ন ভূমি অফিস সূত্রে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments