বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাজামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন শেষ মুর্হুতের প্রচার প্রচারনায় জমে উঠেছে

জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন শেষ মুর্হুতের প্রচার প্রচারনায় জমে উঠেছে

জাহাঙ্গীর আলম ভূঁইয়া: সুনামগঞ্জে গত ১০মার্চ স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র নতুন করে শেষ মুর্হুতের নির্বাচনী প্রচার- প্রচারনায় বেশ জমে উঠেছে। চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী ১৮জুন নির্বাচনকে সামনে রেখে গ্রাম-পাড়া মহল্লায় প্রচার প্রচারনায় ভোট চাওয়ার মধ্যে দিয়ে চষে বেড়াচ্ছেন। তবে প্রার্থী ও সমর্থকদের মধ্যে যতটা আমেজ বিরাজ করছে ভোটারদের মধ্যে তেমন সাড়া কম। তারপরও প্রার্থীরা দিন-রাত এক করে নাওয়া খাওয়া বাদ দিয়ে ভোট চেয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। চাচ্ছেন তাদের মূল্যবান ভোট। সেই সাথে তারার দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। শেষ মুহুর্তে নির্বাচনে যুক্ত হয়েছেন নৌকা মার্কা প্রতিকের পক্ষে জেলা ও বিভিন্ন উপজেলা আ,লীগের নেতৃবৃন্ধ। ফলে নির্বাচনী আমেজ বেড়ে গেছে ভোটারদের মাঝে। আর বিদ্রেঅহী প্রার্থীর পকে কাজ করছেন তার আতœীয় স্বজন ও সমর্থকরা। ব্যাপক আলোচনায় রয়েছেন,নৌকা প্রতিক নিয়ে আছেন জেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ। অন্যদিকে,নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসাবে মোটর সাইকেল প্রতিক নিয়ে জেলা আ,লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম এই দুই প্রার্থী। তবে প্রধান দুই প্রার্থী একে অপরকে ঘায়েল করতে নানান অভিযোগ করছেন। জানাযায়,গত ১০মার্চ ন্যায়সঙ্গত ও নিরপেক্ষভাবে এবং আইন অনুযায়ী নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় জানিয়ে জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন ভোটগ্রহণের দুইদিন আগে স্থগিত করেছিল নির্বাচন কমিশন। পরে নানান চড়াই উত্তার পেরিয়ে ১৮জুন নির্বাচনের তারিখ নির্ধারন করনে নির্বাচন কমিশন। উপজেলা পরিষদ নির্বাচনে ৩জন চেয়ারম্যান প্রার্থী ১০জন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭জন প্রতিদন্ধিতা করছেন। নির্বাচনে জামালগঞ্জ উপজেলায় ১লাখ ১২হাজার ৭২২জন ভোটার রয়েছে। ৪৬টি কেন্দ্রে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৫৬হাজার ৪২৬জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৬হাজার ২৬০জন।

ভোটার আসাদ কাগজি বলেন,জামালগঞ্জ হাওর এলাকা এই এলাকার উন্নয়নে যে কাজ করবে ভোটাররা তাকেই ভোট দিয়ে বিজয়ী করবেন। আমরা চাই আমাদের সুখে দুকে সব সময় পাশে থাকে এমন একজন প্রার্থী। নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে নিজের হাতে ভোট দিয়ে সেই প্রার্থীকেই নির্বাচিত করতে চাই। তাই নির্বাচনের দায়িত্বে থাকা সকল কর্মকর্তাগনের কঠোর প্রশাসনিক ব্যবস্থা রাখার দাবী জানাই। ভোটার রাশিদ মিয়া বলেন,নির্বাচন এলেই ত প্রার্থীরা হাতে ধরে,গলায় জরিয়ে ধরে বাবা,সোনা কত কিছু বলে গ্রাম-পাড়া মহল্লায় গিয়ে প্রার্থীরা দিন-রাত ভোট চেয়ে ঘুরছেন। পাশ করলে ত আর দেখা পাই না। তারপরও আমরা চাই নির্বাচন অবাধ,সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে হোক। যাতে এবার যোগ্য প্রার্থীকেই আমার ভোট আমি নিজের হাতে দিতে পারি। তাহলেই মনে শান্তি পাব। সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি সেলিম আহমদ জানান,জামালগঞ্জ উপজেলা আ,লীগের ঘাটি। তাই জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কার প্রার্থীই বিপুল ভোটে জয়ী হবে। নির্বাচনের প্রচারনায় উপজেলার বিভিন্ন প্রান্তে গিয়ে দেখেছি ভোটারগন উন্নয়নের স্বার্থে আ,লীগের বিদ্রোহী প্রার্থীকে ঘৃনা করছে। আর নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছে। আ,লীগের বিদ্রোহী ও জননেত্রী শেখ হাসিানর নির্দেশ অমান্যকারীকে জামালগঞ্জের মানুষ ভোট দিবে না। আ,লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম শামীম বলেন,স্থানীয় নির্বাচনে দলীয় প্রতিক কোন বিষয় না। এলাকার উন্নয়ন ও আশা আকাংকা পূরনের জন্যই আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই আমার জয় হবে। আ,লীগ প্রার্থী ইউসুফ আল আজাদ বলেন,জামালগঞ্জ উপজেলার মানুষ উন্নয়ন চায়। হাওর রক্ষা বাঁধ,কৃষি,শিক্ষা,যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন জন্যই জনগণ নৌকার পক্ষে আমার পক্ষে আছে। তারা নৌকা ছাড়া বিকল্প কিছু ভাবছেন না। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই নৌকার জয় হবে। সহকারি রির্টানিং কর্মকর্তা ও জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন,আচরণবিধি লংঘন হচ্ছে কি না তা দেখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনজন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। তারা সার্বক্ষণিক দায়িত্বে রয়েছেন। নির্বাচনের আগের দিন পর্যন্ত তাঁদের কার্যক্রম চলবে।

জেলা রির্টানিং কর্মকর্তা শরীফুল ইসলাম জানান,নির্বাচনে কোন ধরনের অনিয়ম হবে না হতে দেওয়া হবে না। তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থায় র‌্যাব,বিজিবি,ডিজিএফআই,এনএসআই,পুলিশ,গোয়েন্দা বাহিনী,আনসারসহ আইনশৃংখলা বাহিনী কাজ করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments