বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে স্কুলের রাস্তা পাকা করণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ভূঞাপুরে স্কুলের রাস্তা পাকা করণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

আব্দুল লতিফ তালুকদার: স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলেই পড়নের পোষাক স্কুল ড্রেস নষ্ট হয় কাঁদায় । কাঁদা মাটিতে পড়ে যায় বই-খাতাও । সামন্য বৃষ্টি হলেই রাস্তা হয়ে যায় কর্দমাক্ত। স্কুলে যাওয়া সময় অনেকই পা পিচলে পড়ে গিয়ে দুর্ঘটনার স্বীকার হয়েছে । অনেক সহপাঠী আহতও হয়েছে স্কুলে যাওয়া-আসার পথে। শুধু আমরা শিক্ষার্থীরাই এমন ভোগান্তিতে পড়ছি তা নয়। এলাকায় শত শত পথচারী প্রতিদিন যাতায়াতে দুর্ভোগে পড়েন। চিকিৎসা সেবার জন্য দ্রুত সময় যানবাহনে করে হাসপাতালে যাওয়ারও নেই কোনো উপায়। চলাচলে অযোগ্য হয়ে পড়েছে এ রাস্তায়। তাই এমপি স্যারের কাছে আমাদের দাবি অতি দ্রুত ‘রাস্তাটি পাকা করে দিন’।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৫নং অলোয়া ইউনিয়নের নিকরাইল-সিংগুড়িয়া সড়কের বটতলা আমুলা যাওয়ার ভাঙা কাঁচা রাস্তা পাকা করণের দাবিতে আমুলাদহ ভরাট সররকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থীরা এ মানবন্ধনে অংশ নেয়।

এলাকাবাসীরা জানান, আমুলা দহ ভরাট গ্রাম দিয়ে প্রতিদিন ভূঞাপুর- কালিহাতী উপজেলার তিনটি ইউনিয়নের লোকজন চলাচল করে। এ রাস্তাটি গোহালিয়াবাড়ী, সল্লা, অলোয়া, নিকরাইল ও সিংগুড়িয়া যাওয়ার একমাত্র সংযোগ সড়ক। এ গ্রামে ১টি প্রাইমারি স্কুল, ১টি দাখিল মাদরাসা ও ৩টি কওমী মাদরাসাও রয়েছে। প্রতিদিনই এলাকার সকল শ্রেণি পেশার মানুষ জনদুভোর্গের স্বীকার হচ্ছে। এ বিষয়ে বার বার স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে অবগত করলেও কোনো সুফল পায়নি অবহেলিত এ এলাকার জনসাধারণ।

আমুলা দহ ভরট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. নজরুল ইসলাম বলেন- কাঁচা রাস্তা পাকা করণের দাবিতের কোমলমতি শিক্ষার্থী নিজ উদ্যোগে মানববন্ধন করেছে। যাতে করে তাদের ও এলাকার জনসাধরণদের জনদুর্ভোগের অবসান ঘটে।

উপজেলার ৫নং অলোয়া ইউপি চেয়ারম্যান মো. রহিজ উদ্দিন আকন্দ বলেন, ওই রাস্তাটির উন্নয়ন কাজ চলমান রয়েছে। কিন্তু শিক্ষার্থীদের মানববন্ধনের বিষয়ে আমি অবগত নই এবং ওই বিদ্যালয় কর্তৃপক্ষ এ মানববন্ধনের বিষয়টি আমাকে জানায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments