শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাবড়পুকুরিয়ায় আন্দোলনরত শ্রমিকদের রাজপথ অবরোধ

বড়পুকুরিয়ায় আন্দোলনরত শ্রমিকদের রাজপথ অবরোধ

অমর চাঁদ গুপ্ত অপু: দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী বড়পুকুরিয়া কয়লাভিত্তিক ২৭৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের দক্ষি ও অভিজ্ঞ ১৫৪ জন শ্রমিকের নিয়োগের দাবিতে গতকাল শনিবার ভোর ৬টা থেকে রাজপথ অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ব্যানারে চাকরি প্রত্যাশী শ্রমিকরা লাল ঝান্ডা হাতে নিয়ে ভোর ৬ টায় ফুলবাড়ি-পার্বতীপুর মহাসড়কের তাপবিদ্যুৎ কেন্দ্রের সম্মূখ সড়কে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি শুরু করেছেন। শ্রমিকদের সাথে সংহতি জানিয়ে অন্যান্য শ্রমিকসহ স্থানীয়রাও কর্মসূচিতে যোগ দিয়েছেন। অবরোধ কর্মসূচির কারণে ওই সড়ক পথে চলাচলকারি সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিকল্প পথে যানবাহনগুলো চলাচল করছে। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ বলেন, ২০১৬-১৭ অর্থ বছরে বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিট নির্মাণের সময় চুক্তিভিক্তিক ভাবে তারা নির্মাণকাজে যোগ দিয়ে দীর্ঘদিন কাজ করে বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন ও উন্নয়ন কাজে ব্যাপক অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেছেন। সেইসব অভিজ্ঞ ও দক্ষ শ্রমিকদের বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে গত দুইবছর থেকে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

ইতোমধ্যেই বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ, জেলা প্রশাসক, স্থানীয় সাংসদসহ বিভিন্ন পর্যায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাছে আবেদন নিবেদন করেও শুধু প্রতিশ্রুতি দিয়েই শেষ হয়েছে। কেউই অবহেলিত এসব শ্রমিকদের রুটিরুজির বিষয়টি মাথায় রাখেননি। উপরোন্ত বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ কৌশলে দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের বাদ দিয়ে অন্যত্র থেকে শ্রমিক নিয়োগের অপচেষ্টাও করেছেন। কিন্তু শ্রমিকদের আন্দোলনের কারণে সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। তারা বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের রাজপথ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments