বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশেখ হাসিনা সকলের জন্য শিক্ষা নিশ্চিত করেছেন: সাবেক চিফ হুইপ আ.স.ম.ফিরোজ

শেখ হাসিনা সকলের জন্য শিক্ষা নিশ্চিত করেছেন: সাবেক চিফ হুইপ আ.স.ম.ফিরোজ

অতুল পাল: জাতীয় সংসদের সরকরি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আ.স.ম.ফিরোজ বলেছেন, এক সময় এদেশের গড়িব অসহায় মানুষের সন্তানরা লেখাপড়া শেখার জন্য বিদ্যালয়ে যেতে পারতো না। তাদের অভিভাবকরা শিক্ষার খরচ মেটাতে পারতো না। একারণে শিক্ষার হার বৃদ্ধি স্তব্ধ হয়ে গিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের জন্য শিক্ষার দুয়ার উন্মূক্ত করে দিয়েছেন। শিক্ষার্থীদের বিনা মূল্যে বই দেয়া হচ্ছে, উপবৃত্তি দেয়া হচ্ছে। মেয়েদের জন্য শিক্ষাকে অবৈতনিক করা হয়েছে। আধুনিক শিক্ষায় ছেলে মেয়েরা শিক্ষিত হচ্ছে। একারণে দেশের সকল শ্রেণি পেশার মানুষের সন্তানরা এখন খুশি মনে বিদ্যালয়ে পড়াশোনা করতে আসছে। শিক্ষার মানও বৃদ্ধি পাচ্ছে। সোমবার বাউফল মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের জন্য ২ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপণ শেষে বিদ্যালয় অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আ.স.ম. ফিরোজ এ কথা বলেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের বিস্ময়। তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে অবস্থান করতে যাচ্ছে। উন্নয়ন, সন্ত্রাস দমন সহ নানবিধ কারণে বিশ্ব নেতৃত্ব আজ শেখ হাসিনাকে অনুসরণ করেন। বাউফল মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মোসা: নার্গিস জাহানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: জিয়াউল হক, বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে, সহকারি কমিশনার (ভূমি) নুসরাত জাহান বন্যা, বাউফল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন প্রমূখ।

এরআগে উপজেলার কালিশুরী এস.এ ইনস্টিটিউশনের জন্য ২ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে চারতলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments