শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় ২১ কিলোমিটার রেল পথে লেভেল ক্রসিং ৭টির মধ্যে ৪ টিতে নেই...

উল্লাপাড়ায় ২১ কিলোমিটার রেল পথে লেভেল ক্রসিং ৭টির মধ্যে ৪ টিতে নেই গেট ব্যবস্থা

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রায় ২১ কিলোমিটার রেল পথে ৭টি লেভেল ক্রসিংয়ের মধ্যে ৪টি অরক্ষিত অর্থাৎ কোন গেট ব্যবস্থা নেই। ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে দিনরাত মিলে ১৮টি যাত্রীবাহী ট্রেন নিয়মিত চলাচল করে থাকে। এ রেল পথে দিনরাতে ১৮টি ট্রেন ৩৬ বার বিভিন্ন গন্তব্যে আসা যাওয়া করে। এ ছাড়া মালবাহী ও জালানী তেলবাহী ট্যাংকার চলাচল করে। উল্লাপাড়া রেল ষ্টেশন মাস্টার মোঃ আব্দুল হামিদ জানান, ঢাকা-ঈশ্বরদী রেল পথের উল্লাপাড়ায় মোট ৩টি রেল ষ্টেশন রয়েছে। ষ্টেশন ৩টি হলো- লাহিড়ী মোহনপুর, উল্লাপাড়া ও সলপ। স্থানীয় রেল বিভাগ সূত্রে, এ রেল পথে নগরবাড়ী মহাসড়কে উল্লাপাড়া আরএস বাষ্ট্যান্ডের কাছে, ঘাটিনা ঢালু ও মোহনপুরে গেট ব্যবস্থা রয়েছে। আর রেল পথের পুর্ব বংকিরাট, রুদ্রগাতী, শ্যামপুর ও বেতকান্দি হাট খোলা ঢালুতে কোন গেট ব্যবস্থা কিংবা গেট ম্যান নেই। এসব লেভেল ক্রসিংয়ে রেল বিভাগ থেকে একটি সাইন বোর্ড লটকানো রয়েছে। এতে সাবধানতা ও নিজ দায়িত্বে পারাপারের বিষয়ে লেখা রয়েছে। এর মধ্যে রুদ্রগাতী লেভেল ক্রসিংয়ে পাকা সড়ক হয়ে প্রতিদিন বিভিন্ন বাহন চলাচল করে থাকে। স্থানীয়দের বক্তব্যে এটি একটি ঝুকিপুর্ণ লেভেল ক্রসিং। এখানে গেট ব্যবস্থা দরকার রয়েছে। গত সোমবারের মতো এর আগেও হাটখোলা লেভেল ক্রসিংটিতে বেশ ক’টি দুর্ঘটনা হয়েছে।এ সড়ক পথে উল্লাপাড়া হয়ে বেলকুচি, কামারখন্দ, জেলা সদর, কড্ডার মোড়ে প্রতিদিন বহু সংখ্যক যান বাহন চলাচল করে থাকে।

পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দিন জানান, হাটখোলা লেভেল ক্রসিংয়ে এর আগে বেশ ক’টি দুর্ঘটনা হয়েছে। এতে বেশ ক’ব্যাক্তি নিহত হয়েছে। এছাড়া বিভিন্ন বাহনেরও ক্ষতি হয়েছে। তিনি লেভেল ক্রসিংটিতে স্থায়ী গেট ব্যবস্থার দাবী জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments