শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাপ্রিয়া সাহার বিরুদ্ধে এবার ঝালকাঠি আদালতে মামলা

প্রিয়া সাহার বিরুদ্ধে এবার ঝালকাঠি আদালতে মামলা

রেজাউল ইসলাম পলাশ: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দেশের বিরুদ্ধে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ঝালকাঠির আদালতে অভিযোগ দায়ের হয়েছে। রবিবার সকালে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগটি দায়ের করেন ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ভারপ্রাপ্ত জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ছবির হোসেন। মামলায় অভিযোগ করা হয়েছে, আসামি প্রিয়া সাহা রাষ্ট্রবিরোধী অপরাধী। সরকারকে সার্বভৌমত্ব হতে বঞ্চিত করতে ষড়ডন্ত্রে লিপ্ত।প্রিয়া সাহার বক্তব্য বাংলাদেশের আইনগত প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা, বিদ্যেষ ও বৈরিতায় উদ্রেক সৃষ্টিকারী। মামলার আরও উল্লেখ করা হয়েছে, সম্প্রতি বাংলাদেশে উগ্রমৌলবাদ ও মৌলবাদের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ দ্বারা বিশ্বে প্রশংসিত হয়েছে। সেখানে প্রিয়া সাহার উক্তিতে শ্রেণি বিশেষের মধ্যে আতঙ্কক সৃষ্টি, শান্তি ভঙ্গ এবং বিদেশীদের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষায় অনিষ্টকর। বাংলাদেশ দন্ডবিধির ১২১ (এ), ১২৪ (এ), ৫০৫ (এ) ধারায় প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিসহ আইনগত ব্যবস্থা গ্রহণেরও আবেদন করা হয়েছে। মামলায় বাদীর আইনজীবী রুহুল আমীন রিজভী জানিয়েছেন, নালিশী অভিযোগটি বিচারক এএইচএম ইমরানুর রহমান আমলে নিয়েছেন। তবে এখন পর্যন্ত কোন আদেশ দেননি।

উল্লেখ্য, গত ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধর্মীয় স্বাধীনতা ও সহিষ্ণুতা বিষয়ে বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে কথা বলেন। সেই সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু জনগোষ্ঠির তিন কোটি ৭০ লাখ সদস্য গুম হওয়ার অভিযোগ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন প্রিয়া সাহা। তিনি ঝালকাঠি জেলার পার্শবর্তী জেলা পিরোজপুর এর নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের চরবানিরী গ্রাম তার গ্রামের বাড়ী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments