শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁয়ে খানাখন্দে ভরা মদনপুর-নরসিংদী ও বারদী সড়ক

সোনারগাঁয়ে খানাখন্দে ভরা মদনপুর-নরসিংদী ও বারদী সড়ক

গিয়াস কামাল: মদনপুর-নরসিংদী সড়কের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের এশিয়ান হাইওয়ের বস্তল বটতলা থেকে প্রভাকরদী ও তালতলা থেকে বারদী বাজার পর্যন্ত সড়কটি খানাখন্দে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এতে এ সড়ক দুটিতে চলাচলে জনসাধারণের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় পিচ ঢালাই উঠে বড় বড় গর্তে পরিণত হয়েছে। এছাড়াও এ সড়ক দিয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের ভাড়ি যানবাহন চলাচলের কারনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে জনদূভোর্গ চরম আকার ধারণ করেছে। একটু বৃষ্টি হলেই সৃষ্ট গর্তে জমাট পানিতে গাড়ী উল্টে জনসাধারণকে দূর্ঘটনার শিকার হতে হচ্ছে। সড়কটি সংশ্লিষ্ঠ কর্তপক্ষের সংস্কারের উদ্যোগ নেই বল্লেই চলে। এ নিয়ে জনসাধারণের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে মদনপুর-নরসিংদী সড়ক ও তালতলা থেকে বারদী বাজার পর্যন্ত সংস্কার কাজ হয়নি। যদিও গত ৩-৪ মাস আগে এ দুটি সড়কের সংস্কার কাজ শুরু হয়। অজ্ঞাত কারনে বস্তল থেকে প্রভাকরদী বাস স্ট্যান্ড পর্যন্ত সংস্কার কাজ বন্ধ হয়ে আছে। দীর্ঘদিন ধরে এ সড়কে পিচ ঢালাই উঠিয়ে ইট সুরকি ফেলে রাখায় ভারি যান চলাচলের কারনে ইট সুরকি উঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই এ গর্তে পানি জমে থাকে। এ সড়ক দিয়ে গাড়ি চলাচলের সময় গাড়ি উল্টে অনেককে দূর্ঘটনার শিকার হতে হয়। দূর্ঘটনায় পতিত হয়ে অনেকের হাত-পা ভেঙ্গেছে। এলাকাবাসী জানায়, বারদী এলাকার একটি সিমেন্ট কোম্পানীর প্রায় শতাধিক কাভার্টভ্যান ও ট্রাক চলাচলের কারনে ইট সুরকি উঠে গিয়ে বস্তল থেকে বারদী পর্যন্ত শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। এ গর্তের মধ্যে ছোট ছোট যানবাহন উল্টে প্রতিদিন যাত্রীরা আহত হচ্ছে। ভারি যানবাহন চলাচলের কারনে এ সড়কটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। ইট বালু, খোয়া উঠে গিয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। তালতলা এলাকার ব্যবসায়ী আবু তৈয়ব, কাশেম আলী জানান, দীর্ঘদিন ধরে এ সড়ক দুটি বেহাল দশায় পরিণত হয়েছে। একটি সিমেন্ট কোম্পানির ভাড়ি যানবাহন চলাচলের কারণে এ সড়কের বিভিন্ন

স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। শুষ্ক মৌসুমে ধুলাবালি আর বর্ষা মৌসুমে গর্তের পানিতে এ সড়কে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উত্তর কাজিপাড়া গ্রামের মজিবুর রহমান জানান, বস্তল থেকে প্রভাকরদী পর্যন্ত সড়কটিতে শতাধিক ছোট ছোট পুকুর হয়ে আছে। এ সড়ক দিয়ে চলতে গিয়ে কোমরে ব্যাথা হয়ে যায়। কর্তৃপক্ষের দৃষ্টি যেন এ সড়কে পরছেইনা। দ্রুত এ সড়কটি সংস্কার করে জনসাধারণের চলাচলের উপযোগী করে গড়ে তোলার আহবান জানান তারা। শেখকান্দি গ্রামের আনিছুর রহমান জানান, সড়কটি সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষের চলাচলের জন্য বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এ সড়কের বেহাল অবস্থা থাকায় ছোট ছোট যানবাহন আসতে চায় না। তালতলা-বারদী সড়কের সিএনজি চালক শাকিল মিয়া জানান, এ সড়কের যে অবস্থা হয়েছে এতে করে দুদিন পর পর গাড়ি মেরামত করার জন্য গ্যারেজে নিতে হয়। যাত্রীদেরও তেমন সেবা দেওয়া সম্ভব হয় না। গর্তের মধ্যে পড়ে গাড়ি উল্টে বিভিন্ন সময়ে যাত্রীরা আহত হয়ে থাকেন। নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, সড়ক দুটি সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুত সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments