শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাবিআরটিএ’র অভিযানে চট্টগ্রামে ৯ বাসকে জরিমানা

বিআরটিএ’র অভিযানে চট্টগ্রামে ৯ বাসকে জরিমানা

আহসান হাবিব: নির্দিষ্ট গন্তব্যে না যাওয়া ও এক রুটের পারমিট নিয়ে অন্যরুটে চলাচলের অভিযোগে নয় গণপরিবহনকে জরিমানা করেছে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর অক্রিজেন ও বহদ্দারহাট এলাকায় এ অভিযান চলে। অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি ( বিআরটিএ)’র চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক।

তিনি বলেন, নগরীর যাত্রীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়েছি অক্সিজেন ও বহদ্দারহাট এলাকায়। অভিযানে দেখা যায়, নগরীর ৩নং ও ১০ নং রুটের বেশিরভাগ বাস শেষ গন্তব্যস্থলে যাচ্ছে না। ৩ নং রুটের অনেক বাস ফতেয়াবাদ না গিয়ে অক্সিজেন থেকে ঘুরিয়ে দিচ্ছে এবং ১নং ও ১০ নং রুটের অনেক বাস কালুরঘাট না গিয়ে বহদ্দারহাট থেকে ঘুরিয়ে দিচ্ছে। এ কারণে এসব রুটের যাত্রীরা প্রচুর ভোগান্তিতে পড়ে। এছাড়া ৫ নং রুটের পারমিট নেয়া একটি বাস ১০ নং রুটে চলাচল করছে । বিষয়টি রুট পারমিট আইনের সরাসরি লঙ্ঘন। এক রুটের পারমিট নেয়া বাস অন্য রুটে চলতে পারে না। এসব অপরাধের কারণে অভিযান চালিয়ে ৩ নং ও ১০ নং রুটের ৯টি বাসকে ৯৮ হাজার টাকা জরিমানা করেছি। ভবিষ্যতেও এ বিষয়ে আমার কঠোর নজরদারি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments