বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাসাঁথিয়ায় বদলে গেছে পল্লীবিদ্যুৎ সেবা, উদ্বোধনের অপেক্ষায় ১০ কেভিএ বিদ্যুৎ উপকেন্দ্র

সাঁথিয়ায় বদলে গেছে পল্লীবিদ্যুৎ সেবা, উদ্বোধনের অপেক্ষায় ১০ কেভিএ বিদ্যুৎ উপকেন্দ্র

আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়ায় বিদ্যুৎ উপকেন্দ্র স্থাপন হওয়ায় বদলে গেছে পল্লীবিদ্যুতের গ্রাহক সেবা। গ্রাহকরা পাচ্ছেন অনেকটাই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা। পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির সাঁথিয়া সাব-জোনাল অফিসে পূর্বের দুর্নীতি ও গ্রাহক হয়রানি কমে যাওয়ায় স্বস্তি ফিরে পেয়েছেন গ্রাহকের। স্থানীয়রা জানান, বর্তমান সরকারের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অঙ্গীকারের আওতায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী,স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পাবনা- ১(সাঁথিয়া-বেড়া)এর সংসদ সদস্য এড. শামসুল হক টুকু’র প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। জানা গেছে, সাঁথিয়া উপজেলায় পাবনা পল্লীবিদ্যুৎ সমিতি -২ এর অধীনে জোনাল ও সাব জোনাল অফিসের প্রায় ১লাখ ১০হাজার গ্রাহক মাধপুর/আতাইকুলায় অবস্থিত একটি মাত্র উপকেন্দ্রের আওতায় ছিল। জোনাল অফিস ও সাব-জোনাল অফিস এর একটি সাঁথিয়ায় অপরটি একই উপজেলার আতাইকুলাতে অবস্থিত। ফলে নিরবছিন্ন বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত ছিল এ এলাকার ১ লাখেরও অধিক গ্রাহক। কারণ হিসাবে জানা যায় এ উপকেন্দ্রের একটি জোনাল অফিস ও একটি সাব-জোনাল অফিস থাকায় যে যার মত বিদ্যুৎ বন্ধ করে কাজ করতো। এতে করে লক্ষাধীক গ্রাহক বিভিন্ন সময় বিদ্যুৎ বিভ্রাটে পড়তো। ঘন্টার পর ঘন্টা বিদ্যুতের লোড শেডিং এ অতিষ্ট ছিল এলাকাবাসী। সাঁথিয়ায় উপকেন্দ্রটি স্থাপিত হওয়ায় এখন আর তাদের বিদ্যুতের ভোগান্তি কমেছে। সাঁথিয়া উপকেন্দ্রটি উদ্বোধন হওয়ার আগেই বিদ্যুতের সুবিধার জন্য চালু করা হয়েছে বলে জানান ঠিকাদারী প্রতিষ্ঠান এনার্জি প্যাকের দায়িত্বরত কর্মকর্তা। তিনি জানান এ মাসের মধ্যেই উপকেন্দ্রটি বুঝিয়ে দেয়া হবে। খোঁজ নিয়ে জানা গেছে, সাঁথিয়া পল্লীবিদ্যুৎ সাব জোনাল অফিসটিতে এখন গ্রাহক সুবিধা বেড়েছে।

সাঁথিয়া সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) রুহুল আমিন বলেন,মাননীয় সংসদ সদস্য এড. শামসুল হক টুকু’র নির্দেশে ও সাব-জোনাল অফিসের কর্মচারীদের নিরলস পরিশ্রমে সরকারের নেয়া উদ্যোগ বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুতের সুবিধার আওতায় আলোর ফেরিওয়ালার মাধ্যমে দ্রুত কয়েক ঘন্টার মধ্যে গ্রাহকের সংযোগ প্রদানের মাধ্যমে বিদ্যুৎ সেবা নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও তিনি বিদ্যুৎ গ্রাহকদের সমস্যার কথা শুনে তা সমাধানের লক্ষ্যে সাব-জোনাল অফিসে সপ্তাহে একদিন করে উন্মুক্ত গণশুনানী শুরু করা হয়েছে। কোন কারণে বিদ্যুৎ বন্ধ হলে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা প্রতিষ্ঠানের মোবাইলে বিদ্যুৎ বন্ধের কারণ ক্ষুদে বার্তায় পৌছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।সাঁথিয়ায় স্থাপিত উপকেন্দ্রটি এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments