শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে তিন সাংবাদিকের নামে মিথ্যা অভিযোগ ও জি.ডি

কেশবপুরে তিন সাংবাদিকের নামে মিথ্যা অভিযোগ ও জি.ডি

জি এম মিন্টু: বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশকে বাঁধাগ্রস্থ করতেই কেশবপুর নিউজক্লাবের সাধারন সম্পাদক, দৈনিক জনতা ও দৈনিক তথ্য পত্রিকার কেশবপুর প্রতিনিধি রুস্তম আলী, দৈনিক কল্যাণ পত্রিকার কেশবপুর প্রতিনিধি আজিজুর রহমান ও দৈনিক অনির্বান পত্রিকার নিজস্ব প্রতিনিধি আব্দুল খালেকের নামে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি মিথ্যা অভিযোগ ও কেশবপুর থানায় সাধারন ডায়েরী করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন নিউজ ক্লাবের সভাপতিসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

কেশবপুর নিউজক্লাবের সভাপতি ও দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার এ.এইচ.এম কামরুজ্জামান হোসেন, সাংবাদিকদের নামে মিথ্যা অভিযোগ ও জিডির ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, কেশবপুর নিউজ ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকেই সাংবাদিক আশরাফ-উজ-জামান ক্লাবটি ধ্বংসের চক্রান্তে লিপ্ত রয়েছে। নিউজক্লাবের সাংবাদিকরা সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সফলতা ও মাঠ পর্যায়ে অনিয়ম-দূর্ণীতির তথ্য সংগ্রহ করে প্রতিনিয়ত জাতীয়, আঞ্চলিক, অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগের মাধ্যমে (ফেসবুক) বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে কেশবপুরের সর্বস্তরের মানুষের কাছে সর্বাধিক গ্রহনযোগ্যতা পেয়েছে। অন্যদিকে আশরাফ-উজ-জামান তার পেশাগত দায়িত্ব ভুলে প্রকাশ্যে রাজনৈতিক মঞ্চে অতিথি হয়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বকে হেয় প্রতিপন্ন, ব্যক্তি প্রতিষ্ঠান জনপ্রতিনিধি, এমনকি প্রশাসনের বিরুদ্ধে বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে সাংবাদিক পেশাকে কলংকিত করছে। বিভিন্ন ব্যক্তি ও সাংবাদিকের নামে মিথ্যা অপপ্রচার, মনগড়া উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশ করায় ইতোপূর্বে উক্ত আশরাফ-উজ-জামানের বিরুদ্ধে যশোর আদালতে কয়েকটি মানহানীর মামলা হয়। মামলার এক পর্যায়ে তিনি কৃতকর্মের জন্য নিউজ ক্লাবের সভাপতি কামরুজ্জামান হোসেনের কাছে ক্ষমাপ্রার্থনা ও ভবিষ্যতে উদ্দেশ্যপ্রনোদিত অপপ্রচার ও মিথ্যা সংবাদ প্রকাশ থেকে বিরত থাকবেন মর্মে অঙ্গীকার করলে মামলা প্রত্যাহার করা হয়। তারপরও তার ষড়যন্ত্র থেমে থাকেনি। সাংবাদিক রুস্তম আলী, আজিজুর রহমমান ও আব্দুল খালেকের বিরুদ্ধে করা মিথ্যা জিডি নিউজ ক্লাবকে দূর্বল করার একটি চক্রান্ত মাত্র। তাছাড়া মূলগ্রামের সামছুরের মিথ্যা অভিযোগ আর আশরাফ-উজ-জামানের মিথ্যা জিডি একই সূত্রেগাঁথা। তিনিসহ নিউজ ক্লাবের সকল সাংবাদিকবৃন্দ উক্ত মিথ্যা জিডি ও অভিযোগের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

উল্লেখ্য, গত ১২সেপ্টেম্বর’১৯ তারিখ রাত ১০টার দিকে কেশবপুর উপজেলার মূলগ্রামে সম্পত্তির লোভে বড় ছেলে সামছুরের নেতৃত্বে পরিবারের অন্যান্য সদস্যরা আপন পিতা বৃদ্ধ আমানাত আলী গাজী(৮৩)-কে হত্যার উদ্দেশ্যে ঝাঁটাপেটা ও লাঠি দিয়ে মারপিট করে। এ সংক্রান্ত সংবাদ গত ১৫-০৯-১৯ তারিখ দৈনিক জনতা, দৈনিক গ্রামের কাগজ, দৈনিক নওয়াপাড়া, লাল সবুজের কথা, প্রভাতি নিউজ, বিডি ২৪ নিউজ ডট কম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে “কেশবপুরে সম্পত্তির লোভে বৃদ্ধ পিতাকে হত্যা চেষ্টা” শিরোনামে একটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ হওয়ায় সাংবাদিকের কলম স্তব্ধ করতে সাংবাদিক রুস্তম আলী, আজিজুর রহমান ও আব্দুল খালেকের নামে আপন পিতাকে ঝাঁটাপেটা ও মারধরের আসামী উক্ত সামছুর কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর বিশ হাজার টাকা চাঁদাদাবির একটি মিথ্যা অভিযোগ করে। অপর দিকে, কেশবপুর নিউজ ক্লাবের সাংবাদিকদের সংবাদ সংগ্রহ ও পত্রিকায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে বাঁধাগ্রস্থ এবং নিজের অপকর্ম আড়াল করতে সাংবাদিক আশরাফ-উজ-জামান পূর্ব শত্রুতার জের ধরে হয়রানী ও ক্লাবের ভাবমুর্তি ক্ষুন্ন করতেই মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে ক্লাবের সাধারন সম্পাদক রুস্তম আলীসহ তিন সাংবাদিকের নামে গত ১৬ সেপ্টেম্বর কেশবপুর থানায় একটি মিথ্যা ভিত্তিহীন জি.ডি করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments