শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাটেকনাফে বিজিবি সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, দুইটি আগ্নেয়াস্ত্র ও ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবি সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, দুইটি আগ্নেয়াস্ত্র ও ইয়াবা উদ্ধার

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ধারালো কিরিচ ও ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।
সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- মো. জামাল (২৭) ও মো. ইউনুছ (২১)। জানা যায়, নিহত দু’জনই রোহিঙ্গা। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান বলেন, ইয়াবার বড় চালানসহ একদল সশস্ত্র ইয়াবা ব্যবসায়ীদের অবস্থানের খবরে বিজিবির একটি দল ওই এলাকায় ঘেরাও করে। এ সময় ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা অসম্মতি জানায়। একপর্যায়ে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালতে শুরু করে। এতে বিজিবির ৩ সদস্য আহত হয়। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে অস্ত্রধারীরা পিছু হটে। পরে বিজিবি ওই স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। এরপর কক্সবাজার নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, দুটি দেশিয় তৈরি অস্ত্র, ৩ রাউন্ড কার্তুজ ও ৩ টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। মরদেহ দুটি কক্সবাজার মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। আহত বিজিবি সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়ে সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments