শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাআক্কেলপুরে জুয়ার ফাঁদে সর্বস্বান্ত যুবসমাজ

আক্কেলপুরে জুয়ার ফাঁদে সর্বস্বান্ত যুবসমাজ

আতিউর রাব্বী তিয়াস: মোবাইলে মোবাইলে চলছে ডিজিটাল জমজমাট জুয়া! জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার বিভিন্ন জায়গায় অবাধে চলছে এই লুডু খেলার নামে ডিজিটাল জুয়া। আর এই ডিজিটাল জুয়া খেলা ধরার মত কেউ নেই। বাজি হয় মুখে মুখে, অথবা সংকেতে। অনুসন্ধানে দেখা গেছে, ছাত্র ও যুবকরাই বেশি মেতে উঠেছে এই মরণনেশা ডিজিটাল লুডু জুয়ায়। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, আক্কেলপুর উপজেলার প্রায় সব পাড়া- মহল্লা,চায়ের দোকান, রেলষ্টেশনে,পথে-ঘাটে ও প্রত্যন্ত অঞ্চলেও চলছে লুডুর জমজমাট জুয়ার আসর। অ্যান্ড্রয়েড মোবাইল সেটে লুডু সফটওয়্যার ডাউনলোড করে রাত-দিন যেখানে সেখানে ৪-৫ জন জুয়ারি একটি মোবাইলে লুডু খেলছে। উপজেলার বিভিন্ন ভবনের বারান্দায়, দোকানের ভিতর দিনরাত চলছে এই লুডু বাজি। এছাড়া পৌর এলাকার বিভিন্ন চায়ের দোকান রেলষ্টেশনের প্লাটফরম ও রেস্টুরেন্টে সন্ধ্যা থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত এই খেলায় মত্ত থাকে বেশিরভাগ কিশোর, যুবক, স্কুল ছাত্র, এমনকি বয়স্করাও! এসব জুয়াড়ির মধ্যে নিম্মআয়ের মানুষেরা উল্লেখযোগ্য রিকশা, ভ্যান, অটো, ট্রলি, কাকড়া গাড়ি, ক্ষেতখামারে কাজ করা শ্রমিক, দোকান কর্মচারী এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, প্রতিদিন শুধু পৌরসভার ভিতরেই হাজার হাজার টাকার মোবাইল লুডুতে জুয়া খেলা হয়। তবে সম্প্রতি আক্কেলপুর উপজেলায় অ্যান্ড্রয়েড মুঠোফোন দিয়ে লুডু খেলা (জুয়া) ভয়াবহ আকার ধারণ করেছে। চার পরিবারের চারজন, সাথে আরও দু- চারজন পরামর্শকসহ লুডু দিয়ে চলছে জুয়া খেলা। আক্কেলপুর ষ্টেশন এলাকার নামপ্রকাশে অনিচ্ছুক একজন বলেন, তার নিজের পরিবারের দুইজন ব্যক্তি এই লুডু বাজিতে আসক্ত হয়েছে। এ কারণে পরিবারে প্রতিদিন ঝগড়াঝাঁটি লেগেই আছে। এই খেলা থেকে তাদেরকে ফেরাতে পারছি না। শখ করে একদিন ৫শ’ টাকা বাজি ধরেছিল, সেই টাকা তুলতে গিয়ে এই খেলার নেশা হয়েছে। কলেজ বাজারের শহিদুল ইসলাম জানান, প্রতিদিন এই লুডু খেলেন বন্ধুবান্ধব মিলে। তবে খেলাটি এখন জুয়ায় পরিণত হয়েছে। এই খেলা নিয়ে সত্যিই ঝামেলা হয় পরিবারের লোকজনের সাথে।

এভাবেই লুডু বাজি আর খেলায় দীর্ঘসময় মগ্ন থাকতে জুয়াড়িরা ব্যবহার করছে ইয়াবাসহ অন্যান্য মাদক। ফলে আক্কেলপুর উপজেলায় বেকার ও মাদকাসক্ত ব্যক্তির সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। সুতরাং এই লুডু বাজি প্রতিরোধের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments