শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাক্ষত-বিক্ষত কক্সবাজার-টেকনাফ সড়ক: বাড়ছে দুর্ঘটনা ও যানজট

ক্ষত-বিক্ষত কক্সবাজার-টেকনাফ সড়ক: বাড়ছে দুর্ঘটনা ও যানজট

কায়সার হামিদ মানিক: কক্সবাজার টেকনাফ ক্ষত বিক্ষত সড়ক সংস্কার, সম্প্রসারন কাজে সংশ্লিষ্ট ঠিকাদার ও কর্তৃপক্ষের দীর্ঘসূত্রতার কারনে মানসম্মত কাজ হলেও প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনা ও দীর্ঘ যানজট। বৃহস্পতিবার ভোর রাত উখিয়ার থাইংখালী ষ্টেশনে টেকনাফ থেকে আসা ট্রাক ও চট্টগ্রাম থেকে আসা বাশঁ ও নিত্ত পণ্য বোঝাই ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হলে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।
ঘটনার প্রতক্ষ্যদর্শী চৌকিদার রফিক জানায়, খানা খন্দকের ভরা ও বড় বড় গর্তে সড়ক ও জনপদ বিভাগ ইটের কংক্রিট ঢালাই করলেও তা ২/৪টি গাড়ি চলাচলের পর রাস্তার পুরানো চেহারা ভেসে ওঠে। বৃহস্পতিবার ভোর রাতে ঘটনাস্থল থাইংখালী ষ্টেশনের সামান্য উত্তরে জামে মসজিদ সংলগ্ন এলাকায় ৪টি বাশঁ বোঝাই গাড়ি উল্টে গেলে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এসময় কেউ হতাহত না হলেও উভয় দিক থেকে আসা শত শত যানবাহন আটকা পড়ে যায়। যাত্রীদের পোহাতে হয় চরম র্দূভোগ। সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় জনসাধারন দূঘটনা কবলিত গাড়ি থেকে বাশঁ আনলোড করলে গাড়ি সরিয়ে ফেললে সড়ক যোগাযোগ সচল হয়ে উঠে।পালংখালী ইউপি চেয়ারম্যান এমম, গফুর উদ্দিন চৌধুরী জানান সড়ক ও জনপদ বিভাগ লিংক রোড থেকে কাঞ্জর পাড়া ৫০ কি:মি: সড়ক সম্প্রসারন কাজে তড়িৎ গতিতে কাজ সম্পন্ন না করার কারনে গুরুত্বপূর্ণ এ সড়কে প্রতিদিন ঘটছে সড়ক র্দূঘটনা।
এ প্রসঙ্গে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ১২ ফুট সড়ক সম্প্রসারন করে ২৪ ফুটে উন্নীত করতে গিয়ে কাজের ধরন বেড়েছে আশংকাজনকভাবে। তাই ঠিকাদাররা দিনরাত পরিশ্রম করেও কাজ শেষ করতে পারছে না বিধায় নির্মান কাজের স্থলে কিছু কিছু দূঘটনা ঘটছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments