বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাপ্রতীকী প্রতিবাদ জানাতে লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকার পেঁয়াজ কিনলেন মেয়র আরিফ

প্রতীকী প্রতিবাদ জানাতে লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকার পেঁয়াজ কিনলেন মেয়র আরিফ

সদরুল আইন: দীর্ঘ লাইনে দাঁড়িয়ে খোলাবাজারে ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ কিনলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

একই সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মখলিছুর রহমান কামরান ও কয়েকজন বিএনপি নেতাকেও লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে।

সোমবার সিলেটের কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী ট্রাকের সামনে লাইনে দাঁড়ান মেয়র আরিফ।

এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। সাধারণ মানুষের কাতারে এসে আমার এই পেঁয়াজ কেনা, মানুষের কষ্টের সঙ্গে সহমর্মিতা প্রকাশ ও সরকারের ব্যর্থতার প্রতীকী প্রতিবাদ।

এ সময় তিনি পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা।

পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে আদালতের নির্দেশে ৪৫ টাকা ধরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়।

নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির স্থানগুলো। এ সময়ে প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন দেখা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments