পাবনায় র‌্যাবের অভিযানে অস্ত্র ও মাদক উদ্ধার, আটক ২

কামাল সিদ্দিকী: পাবনা সদরের ভাউডাঙ্গা থেকে তিনটি অস্ত্র,গুলি ও চরঘোষপুর থেকে নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটসহ দুই জন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। সোমবার দিনব্যাপী এই অভিযান চালায় র‌্যাব পাবনা ক্যাম্পের সদস্যরা। র‌্যাব পাবনা ক্যাম্পের সহকারী পরিচালক আমিনুল কবীর তালুকদার মঙ্গলবার এক মেইল বার্তায় জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে সদর উপজেলার ভাউডাঙ্গার কালুরপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকার মৃত ইউসুফ আলী প্রামানিকের ছেলে তিজাম হোসেনকে (৩৪) আটক করে। এ সময় তার হেফাজতে থাকা ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ৩ রাউন্ড গুলি, ১টি রিভালবার, ১ টি শুটারগান এবং ১ রাউন্ড কার্তুজসহ উদ্ধার করা হয়। র‌্যাবের দাবী, আটককৃত তিজাম নিজ হেফাজতে অবৈধ অস্ত্র রেখে ক্রয়বিক্রয় করে আসছিল।

অন্যদিকে একই উপজেলার চরঘোষপুর এলাকায় অভিযান চালিয়ে চরভবানীপুর গ্রামের মৃত জাবেদ মল্লিকের ছেলে সাইদুল মল্লিককে আটক করে র‌্যাব সদস্যরা। এ সময় তার কাছ থেকে ৩২০ পিচ নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্বার করে র‌্যাব। দীর্ঘদিন ধরেই এলাকাসহ আশপাশে নিষিদ্ধ মাদক বিক্রি করে আসছিল আটককৃত সাইদুল মল্লিক।

র‌্যাবের সহকারী পরিচালক আমিনুল কবীর তালুকদার বলেন, সোমবার রাতেই উদ্ধারকৃত অস্ত্র,গুলি, মাদকসহ আটককৃত দুইজনকে পাবনা সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে পুলিশ জানায়।