শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুর থানা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণে দখল,বাধ্যকরণ ও সংঘর্ষের আশংকা

শ্রীপুর থানা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণে দখল,বাধ্যকরণ ও সংঘর্ষের আশংকা

সদরুল আইন: আগামি ১৪ ডিসেম্বর গাজীপুরের শ্রীপুর থানা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ। শ্রীপুরের মাটিতে সুদীর্ঘ বছরের পকেট কমিটির প্রথা ভেঙ্গে এবারই প্রথম জনাকীর্ণ সম্মলণের মাধ্যমে একটি সময়পোযুগী কমিটি গঠিত হতে যাচ্ছে।

কিন্তু উক্ত সম্মেলণটি শেষ পর্যন্ত পন্ড বা দখলদারিত্বের সম্মলণে রুপ নিতে পারে বলে গোয়েন্দা সংস্থা এবং দলটির শীর্ষ নেতারা আশংকা প্রকাশ করছেন।

থানা সম্মেলণ ঘিরে দলটির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মিদের মধ্যে উৎসাহ থাকলেও নানা প্রতিকূল পরিস্থিতির কারনে এখনো সম্মেলণের উৎসব আমেজ লক্ষ্য করা যায়নি।

হামলা মামলায় জর্জরিত এই জনপদে সম্মলণের দিনটি ভয়াবহ হতে পারে বলে অনেকেই অাশংকা প্রকাশ করেছেন।

গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে, একজন শীর্ষ প্রার্থি মাওনা এলাকায় গোপন বৈঠক করেছেন।তিনি তার অনুসারিদের নির্দেশ দিয়েছেন যে, সম্মেলণস্থলের ৬ হাজার চেয়ার তার কর্মিরা দখলে রাখবে।মঞ্চ থেকে সেই নেতা কোন নির্দেশনা দেবেন না।কিন্তু মঞ্চসহ বাইরের চারপাশ তার কর্মিরা একক দখলে রাখবে।

তার একক অাধিপত্ত মঞ্চে, দর্শক আসনে এবং রাজপথে থাকবে।অন্য প্রার্থিদের মিছিল ও সমর্থকরা থাকবে কোনঠাঁসা।তাদের কোন প্রাধান্য যাতে না থাকে তার জন্য গোটা শ্রীপুর থাকবে সেই নেতার নেতা-কর্মি ও অনুসারিদের দখলে।

এছাড়া দ্বিতীয় পর্বে কোন কারনে যদি সেই নেতার নাম নতুন কমিটিতে না থাকে তবে সংঘর্ষের মাধ্যমে সেই ঘোষণার পরিবর্তন বা নাম ঘোষণা স্থগিত রাখার সকল আয়োজন করা হবে পর্দার অাড়াল থেকে।

এর জন্য বিপুল অঙ্কের বাজেটও বরাদ্দ রাখা হয়েছে বলে জানা গেছে। পেশী শক্তির জোরে হলেও সেই নেতার নাম ঘোষণা করতে গাজীপুর-৩ অাসনের সাংসদ ও জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজকে বাধ্য করার মিশন গ্রহন করা হয়েছে বলে গোয়েন্দা তথ্যে প্রতিয়মান হয়েছে।

অপরদিকে অন্য একজন শীর্ষ নেতা অাজ ঢাকায় তার একজন নিকটজনের নিকট দু’টি মন্তব্য করেছেন।তিনি বলেছেন, আমাকে হয়ত এবার শীর্ষ পদটি দেওয়া হবে না।তবে অমুক নেতা যদি পদটি পায় তাতে আমার কোন অাপত্তি থাকবে না।

কারন হিসেবে তিনি বলেছেন, সেই নেতা ও আমার মধ্যে গোপন সমঝোতা অাছে।আমরা দু’জন মিলেই ইকবাল হোসেন সবুজ এমপিকে কোনঠাঁসা করে রাখতে সক্ষম হব।

এছাড়া তিনি সদ্য গ্রেফতারকৃত পৌর যুবলীগ নেতা আশরাফুল ইসলাম ওয়াসিমকে রিমান্ডে আনতে যদি ৫০ লাখ টাকাও খরচ লাগে তবুও তাকে রিমান্ডে আনার সকল ব্যবস্থা করা হবে বলে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, গায়ের জোরে, পেশী শক্তি প্রদর্শণ করে, ইকবাল হোসেন সবুজকে জোর খাটিয়ে বাধ্য করার মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শীর্ষ পদটি বাগিয়ে নিতে যে গোপন পরিকল্পনা করা হয়েছে তা গোয়েন্দা সংস্থার নজরে এসেছে বলে জানা গেছে।

অন্যদিকে সংঘর্ষের আগাম আশংকায় কোন কোন প্রার্থি নিজেদের প্রার্থিতা প্রত্যাহার, প্রার্থি না হওয়া বা প্রচার প্রচারণা থেকে নিজেকে বিরত রাখার কথা ভাবছে বলে দলটির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মিদের সূত্রে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments