শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাবগুড়ায় আ.লীগ নেতার হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

বগুড়ায় আ.লীগ নেতার হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

বাংলাদেশ প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিউল আলম ছবির হাতে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে নন্দীগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহান বিজয় দিবস উপলক্ষে বেলা সাড়ে ১২টার দিকে নন্দীগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শারমিন আকতার প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠান শুরুর ১৫ মিনিট আগে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিউল আলম ছবি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আসেন। তিনি সাবেক কমান্ডার হাবিবুর রহমানের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তিনি তাকে শার্টের কলার ধরে টানাহেঁচড়া ও লাঞ্ছিত করে চলে যান। এ ঘটনায় উপস্থিত মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

তবে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে মারধর করেননি দাবি করে আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছবি বলেন, শিক্ষক জয়নাল আবেদীন (জোনাব আলী), সাবেক পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুর রাজ্জাক, সাবেক ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ অন্তত ২৬ জনকে সৈনিক দেখিয়ে মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত করেন সাবেক কমান্ডার হাবিবুর রহমান। তালিকায় নাম ওঠানোর বিপরীতে হাবিবুর রহমান অনৈতিক লেনদেন করেন। ওই টাকা জমি কেনাসহ বিভিন্ন খাতে ব্যয় করেন তিনি। এছাড়া নন্দীগ্রাম উপজেলায় অন্তত ৩৬ জন প্রকৃত মুক্তিযোদ্ধাকে তালিকাভুক্ত করতে বিরোধিতা করেন। তালিকায় সাবেক কমান্ডারদের নামও নিচে রেখেছেন। এসব কারণে তার কাছে কৈফিয়ত চাওয়া হয়েছিল। এ নিয়ে বাগবিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়েছে। তবে কাউকে মারধর করা হয়নি।

নন্দীগ্রাম মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এবং কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি হাবিবুর রহমান জানান, তিনি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, কোনও ভুয়া মুক্তিযোদ্ধা তৈরি করেননি। আওয়ামী লীগ নেতা ছবি প্রকৃত মুক্তিযোদ্ধা নয়, যুদ্ধের সময় তিনি রাখাল ছিলেন। তাই তাকে তালিকাভুক্ত করা সম্ভব হয়নি। তিনি আরও বলেন, কী কারণে তাকে লাঞ্ছিত করা হয়েছে তা জানেন না। তবে তার ধারণা, টেকনিক্যাল স্কুল ও কলেজের দায়িত্বে থাকায় প্রতিহিংসা হিসেবে এ কাজ করে থাকতে পারেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কমান্ডারকে অবহিত করা হলে তিনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধারা কঠোর কর্মসূচি দেবেন বলে জানান তিনি।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পদাধিকার বলে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শারমিন আকতার জানান, অনুষ্ঠান শুরুর আগেই দু’জনের মধ্যে কিছু হয়। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments