শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাতীব্র শীতে শার্শা ও ঝিকরগাছার জনজিবন বিপর্যস্ত

তীব্র শীতে শার্শা ও ঝিকরগাছার জনজিবন বিপর্যস্ত

শহিদুল ইসলাম: চলছে শীতের পৌষ মাস।পৌষের প্রথম সপ্তাহে হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে সারাদেশে।এর প্রভাব পড়েছে যশোরের শার্শা ও ঝিকরগাছা এলাকায়।গত তিনদিনের চেয়ে শনিবার সকাল থেকে শীতের তীব্রতা আরো বেড়েছে।

শার্শা ও ঝিকরগাছায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। তীব্র ঠাণ্ডার সঙ্গে হিমেল বাতাসের কারণে বেড়েছে শীতের তীব্রতা।

শনিবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন ১০.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে।

কুয়াশা ও শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন শ্রমজীবী ও ছিন্নমূল মানুষ। ঘন কুয়াশায় বিঘ্নিত হচ্ছে যান চলাচল। ফলে দিনে সড়কে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে।

শার্শা ও ঝিকরগাছার নিম্ন ও মধ্য আয়ের সাধারণ মানুষ ঠাণ্ডার হাত থেকে একটু স্বস্তি পেতে ছুটছেন গরম কাপড়ের দোকানে। বেশ জমে উঠেছে গরম কাপড়ের কেনাবেচা।

আগামী ৫ দিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। চলতি মাসের শেষ দিকে তাপমাত্রা আবারও কমতে পারে। জানুয়ারির প্রথমদিকে আরেকটি মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments