বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাআক্কেলপুর কাঁচা বাজারে সবজির দাম কমছে

আক্কেলপুর কাঁচা বাজারে সবজির দাম কমছে

আতিউর রাব্বী তিয়াস: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বাজারগুলোতে শীতকালীন সবজির দাম কিছুটা কমেছে। কাঁচাবাজারগুলো শীতের বিভিন্ন টাটকা সবজি ও শাকে ভরপুর রয়েছে। সপ্তাহ খানেক ধরে প্রচুর শীত থাকলেও গরম ছিল শীতের সবজির বাজার। সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে। ফুলকপি, বাঁধাকপি, পাতা পিঁয়াজ, বেগুন, আলু, মুলা, কাচা মরিচ চড়া দামে হওয়ায় মুখ কালো করেই বাড়ি ফিরতে হয়েছে ক্রেতাদের। তবে শীত যেমন বাড়তে শুরু করেছে, তেমনি কমতে শুরু করেছে শীতের সবজির দামও। সামনের সপ্তাহে আরও কমবে বলে জানিয়েছেন বিক্রেতারা। সাধ্যের মধ্যে সবজি কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতারাও। আক্কেলপুর কলেজ বাজারের সবজি বিক্রেতা সালাম জানান, বাজারে সরবরাহ অব্যাহত থাকলে দাম আরও কমবে। ক্রেতারা বেশি পরিমাণে সবজি কিনছেন। তিনি বলেন, সবজির দাম যদি বৃদ্ধি পায়, তাহলে বিক্রির পরিমাণ কমে যায়। আর যদি সবজির দাম কমে যায় তাহলে বিক্রির পরিমাণ বেড়ে যায় তাতে ক্রেতা ও বিক্রেতা দুজনই লাভবান হন।

আজ রোববার সকালে কলেজ বাজারে ঘুরে দেখা গেছে প্রতি কেজি বাঁধাকপি ও ফুলকপির দাম ২০- ২৫ টাকা খুচরা দরে বিক্রি হচ্ছে। নতুন আলুর দাম রাখা হয়েছে ২৫ থেকে ৩০ টাকা। মুলা পাওয়া যাচ্ছে ৫ থেকে ১০ টাকা কেজিতে। প্রতি কেজি শিমের দাম সর্বোচ্চ ২০ টাকা। দুই সপ্তাহ আগেও খুচরা বাজারে শিমের কেজি ছিল ৮০ টাকারও বেশি আর বড় আকারের লাউ পাওয়া যাচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। অনেক মানুষই দুপুরে খাবারের পাতে কোনো না কোনো শাকের তরকারি খেতে ভালোবাসেন। এখনকার সবজির বাজারে শীতকালীন শাকের চাহিদা রয়েছে প্রচুর। সরিষাশাক, মুলাশাক, পেঁয়াজশাক, ধনেপাতা, লালশাক, লাউশাকসহ আরও অনেক রকমের শাক। এক আঁটি পালংশাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। লালশাকের আঁটিও বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। শীত আসতেই বাজারে উঠেছে লম্বা লম্বা সবুজ কাঁচামরিচ। প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকায়। সবজির বাজারে কমতে শুরু দেশি পেঁয়াজের দাম, দেশি পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭০ টাকা থেকে শুরু সর্বোচ্চ করে ৮০ টাকায় । আর পাতা পিঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫৫ টাকায়। আক্কেলপুর কলেজ বাজারে নাজমুল হোসেন নামের এক ক্রেতা জানান, গত সপ্তাহের চেয়ে বর্তমানে বাজারে কাঁচা সবজির দাম কিছুটা কম। কাচা সবাজর দাম কম হওয়ায় বাজারে এসে ভাল লাগছে। আগামীতে এ রকম থাকলেই ক্রেতারা খুশি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments