বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলানেত্রকোনায় ইসকনদের দেবোত্তর সম্পত্তি দখলের ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী বৈঠক

নেত্রকোনায় ইসকনদের দেবোত্তর সম্পত্তি দখলের ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী বৈঠক

হুমায়ুন কবির: নেত্রকোনা শহরের মোক্তাপাড়ায় হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের ঘটনাকে কেন্দ্র করে জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী বৈঠক ডাকা হয়েছে। রবিবার ১৯ (জানুয়ারী)সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হিন্দু সম্প্রদায়ের সকল নেতাকমর্ীদের নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে জেলা প্রশাসককে সভাপতি করে পুলিশ সুপার, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদের সভাপতি সম্পাদকসহ আটজনকে নিয়ে দেবোত্তার সম্পত্তির গৌর মন্দির পরিচালনা কমিটি গঠিত হয়। এসময় জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী উভয় পক্ষ (বাদী-বিবাদী) এবং ইসকন সদস্যদের বক্তব্য শুনেন। এরপর সকলের সর্বসম্মতিক্রমে এই পরিচালনা কমিটি গঠিত হয়।
জানা গেছে, গত শুক্রবার সকালে মোক্তারপাড়া শহরের মেইন সড়কের উপরে হিন্দুদের দেবোত্তর সম্পত্তির ৯ শতাংশ জমির এক অংশে ইসকন দখল করতে ছায়ারানীর ঘরে প্রবেশ করে। পরে এই দখলকে কেন্দ্র করে ভূমি ব্যবহারকারী ও ইসকনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
উল্লেখ্য, মোক্তারপাড়া শহরের মেইন সড়কের উপরে ৯ শতাংশ জমির এক অংশে তাপস কুমার সরকারের বোন ছায়ারানী সরকার বসবাস করতেন। তাপস কুমার সরকার ভূমিটি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘ ৬৫ বছর যাবৎ ভোগদখল করে আসছিলেন। ঘরটি মেরামত করতে ছায়ারানী মেয়ের বাড়িতে গিয়েছিল। কিন্তু গত শুক্রবার দিনের বেলায় সকালে ইসকন সদস্যরা ঢোল করতাল ও মূর্তি নিয়ে ঘরটি দখলে নিয়ে নেয়। এদিকে এ ঘটনায় দুপুরেই তাপস সরকার থানায় লিখিত অভিযোগ দেন ইসকন সদস্য সুবীর চন্দ্র সরকারকে বিবাদী করে। সন্ধ্যায় দখলকারীরা হাতাহাতিতে লিপ্ত হলে এলাকাবাসীর মাঝে উত্তেজনা দেখা দেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments