বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলামৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকির অভিযোগে উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকির অভিযোগে উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

বাংলাদেশ প্রতিবেদক: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগের ঘটনায় উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান সাময়িক বরখাস্ত হয়েছেন।
গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ এর ১৩ (ঘ) ধারা অনুযায়ী জেলার হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে উপজেলা চেয়ারম্যান পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়।
প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়। মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান এই তথ্য নিশ্চিত করেছেন।

মৎস্য কর্মকর্তার করা জিডি সূত্রে জানা গেছে, বিভিন্ন সময় চেয়ারম্যান সাইদুর রহমান তার লোকজন দিয়ে প্রশাসনিক কাজে উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে চাপ দিয়ে আসছেন। গত ৪ ফেব্রুয়ারি বেলা পৌনে ১ টার দিকে মৎস্য কর্মকর্তা তার দপ্তরে দাপ্তরিক কাজ করছিলেন। এ সময় উপজেলা চেয়ারম্যানের নির্দেশে তার ক্যাডার বাহিনীর সদস্য পিন্টু, আমির হামজা, মো. আজম ও মো. শুভসহ অজ্ঞাত ৭-৮জন মৎস্য কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় তারা বলেন, উপজেলা চেয়ারম্যান তাকে যেতে বলেছেন। কাজ শেষ করে তিনি উপজেলা চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানান। এর পরপরই তারা তাকে জোর করে উপজেলা চেয়ারম্যানের কাছে নিয়ে যান। এ সময় উপজেলা পরিসংখ্যান বিভাগে গণনাকারী (সুপারভাইজার) নিয়োগকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর তাকে বদলিসহ প্রাণনাশের হুমকি দেন।

মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, তার কক্ষে ঢুকেই উপজেলা চেয়ারম্যানের লোকজন তাকে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। তবে হাতের কাজ শেষ করে তিনি চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানানোর পর পরই চেয়ারম্যানের লোকজন তাকে টেনেহিঁচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যান। এরপর উপজেলা পরিসংখ্যান বিভাগে গণনাকারী (সুপারভাইজার) পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এ ঘটনায় তিনি জেলা প্রশাসকসহ মৎস্য বিভাগের ডিজির কাছে অভিযোগ করেন। এরপর তাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগের ঘটনায় উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments