ইতিবাচক মনোবৃত্তি নিয়ে নিজেরা বদলাতে পারলে দেশও বদলে যাবে: এমপি মোস্তাফিজুর

মোস্তাক আহম্মদ: সাবেক সফল গণশিক্ষা মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শুধুমাত্র বহুতল ভবন নির্মাণ হলেই চলবে না, শিক্ষার্থীদের গুণগত মানের পাঠদানের মাধ্যমে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। যাতে করে পৃথিবীর সব প্রান্তে নিজের যোগ্যতায় উপযুক্ত স্থান দখল করে নিতে পারে। দেশকে এগিয়ে নিতে উপযুক্ত শিক্ষিত জনশক্তির বিকল্প নেই। উপযুক্ত ও দক্ষ জনশক্তি গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শুরু করে দেশব্যাপী উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। উন্নয়নের ক্ষেত্রে কোন বৈষম্যতার স্থান নেই। যার উজ্জ্বল দৃষ্টান্ত উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের পুখুরী স্কুল এন্ড কলেজের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন। ইতিবাচক মনোবৃত্তি নিয়ে আমরা সকলে বদলাতে পারলে দেশও বদলে যাবে। গতকাল শুক্রবার সকাল ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কাজীহাল ইউনিয়নের পুখুরী স্কুল এন্ড কলেজের বহুতল একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সফল গণশিক্ষা মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলু ও ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন। এছাড়াও বক্তব্য রাখেন থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহমুদুল হাসান, সাবেক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মমতাজ আলী, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি প্রভাষক মো. খায়রুল আলম কমরেড, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান, ফুলবাড়ী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এএসএম নাসিম মাহমুদ প্রমুখ। সফল গণশিক্ষা মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি আরো বলেন, গ্রামগুলো এখন শহরে পরিণত হয়েছে। রাস্তাঘাট, মন্দির, মসজিদ শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবকিছুই এখন বহুতল। দেশ কতোটা উন্নত হয়েছে তা দেখতে শহরে যেতে হবে না, গ্রামগুলো ঘুরলেই এর চিত্র দেখা মেলে। শিক্ষা নিয়ে আওয়ামী লীগ সরকার যে ভূমিকা রেখেছেন। সরকার বই বৃত্তিসহ নানান প্রকার সুযোগ সুবিধা দিচ্ছে, তাই শিক্ষকরা ভালো ভূমিকা পালন করেন তাহলে দেশ খুব শিঘ্রই বিশ্বের দরবারে শিক্ষাখাতে দৃষ্টান্ত হয়ে দাঁড়াবে। সেজন্য শুধু বহুতল ভবন তৈরি করলেই হবে না, ভালো শিক্ষাদান করতে হবে। সাথে প্রতি শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন হতে হবে।

এর আগে সাবেক সফল গণশিক্ষা মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি প্রধান অতিথি হিসেবে সকাল ১০টায় পৌর এলাকার বড় ভিমলপুর বায়তুল নূর নবনির্মিত জামে মসজিদ উদ্বোধন করেন।

Previous articleশার্শায় পৃথক অভিযানে ৪৫০ বোতল ফেন্সিডিল ও ১৫ কেজি গাঁজা উদ্ধার, আটক ২
Next articleমুজিববর্ষ উপলক্ষে যেন কেউ চাঁদাবাজির দোকান না খোলে: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।